সেনাবাহিনীর মনোবল বাড়াতে ১১,০০০ ফুট উচ্চতার ‘নিমু’ তে সফর প্রধানমন্ত্রী মোদীর

0
Prime Minister Narendra Modi's visit to Nimu

Last Updated on

ভারত-চীন উত্তেজনার আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হঠাৎ লেহে পৌঁছেছেন। তাঁর সঙ্গে সিডিএস বিপিন রাওয়াত এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের একটি দলও রয়েছে। প্রধানমন্ত্রী মোদী ফরোয়ার্ড পোস্ট নিমুর খোঁজ নেন। আজ সকালে হঠাৎ তিনি লেহে পৌঁছেছেন। এসময় তিনি সেনাবাহিনীর সঙ্গে কথা বলে তাদের মনোবলকে বাড়িয়ে তোলেন। পৌঁছনোর পরে প্রধানমন্ত্রী মোদী সেনাবাহিনী, বিমানবাহিনী এবং আইটিবিপি জওয়ানদের সঙ্গে সাক্ষাত করেন। নিমু প্রায় ১১ হাজার ফুট উচ্চতায় অবস্থিত, যা সবচেয়ে কঠিন পরিস্থিতি হিসাবে বিবেচিত হয় ।

আরো পড়ুন :সোপোর বাডগামের পর শোপিয়ান, দুই জঙ্গি নিকেশ ও গ্রেফতার পাঁচ সহযোগী, উপত্যকায় ধ্বংস জঙ্গিঘাঁটি

এই জায়গাটি জ্যানস্কর রেঞ্জ দ্বারা বেষ্টিত। প্রসঙ্গত প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের লাদাখ সফর বৃহস্পতিবার স্থগিত করা হয়। প্রতিরক্ষা মন্ত্রীর শুক্রবার সেনাবাহিনী প্রধান জেনারেল এম এম নারওয়ানকে নিয়ে লাদাখ যাওয়ার কথা ছিলো । লাদাখে, প্রতিরক্ষা মন্ত্রীকে চীনা সেনাবাহিনী সীমান্তে অচলাবস্থার পরিপ্রেক্ষিতে ভারতের সামরিক প্রস্তুতি বিষয়ে খোঁজখবর নেওয়ার কথা ছিলো। এখন তাদের কার্য্যক্রম পুনরায় তৈরি করা হচ্ছে। শুক্রবার প্রতিরক্ষামন্ত্রী লাদাখে গেলে ইন্দো-চীন সেনার মধ্যকার অচলাবস্থার সময় লাদাখে এটিই হতো তাঁর প্রথম সফর ।

আরো পড়ুন :মসজিদের লাউডস্পিকারে আজানের শব্দের বিরোধীতায় মুম্বইয়ের কিশোরী,সোশ্যাল মিডিয়ায় করিশমার সমর্থনে সরব সবাই

সেনাপ্রধান নারওয়ানে তাঁর সফরসঙ্গী হওয়ার কথা ছিলো। প্রসঙ্গত নারওয়ানে কিছুদিন আগে লাদাখ সফর থেকে ফিরেছেন। রাজনাথ সিংয়ের এই সফরের উদ্দেশ্য ছিল সৈন্যদের মনোবল বৃদ্ধি করা এর আগে, সেনাপ্রধান ২৩ এবং ২৪ জুন লাদাখ সফর করেন। জেনারেল নারওয়ান সৈন্যদের উৎসাহ দেন। এর পরে, তিনি দিল্লিতে এসে প্রতিরক্ষামন্ত্রীকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। সূত্র থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, প্রধানমন্ত্রী দেশের সৈন্যদের মনোবল বাড়াতে এবং বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করতে লাদাখ পৌঁছেছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here