হিন্দু শাস্ত্রে কনিষ্ঠ পন্ডিত বেদজ্ঞ প্রিয়ব্রত কে অভিনন্দন প্রধানমন্ত্রীর

0
Pandit Priyavrata

Last Updated on

বয়স মাত্র 16 বছর l বিস্ময় বালকের  নাম প্রিয়ব্রত l শাস্ত্র ও  হিন্দু বেদে পারদর্শী ঐ বালক রবিবারই বিরল সম্মান পান। প্রধানমন্ত্রী ওকে অভিনন্দন জানান। তিনি  বলেন  প্রিয়ব্রতর এই সাফল্য অনেককেই প্রেরণা দেবে। তার সাফল্যে খুশি তার পরিবার।  বাবা দেবদত্তের কাছেই শৈশব থেকে বেদ পাঠ অভ্যাস  করেন প্রিয়ব্রত। প্রস্তুতির শুরু সেই থেকেই। পরপর ১১টি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এই মহাপরীক্ষায় সফলতা লাভ করে। 

আরও পড়ুন:
https://risingbengal.in/computer-niye-advut-dabi-bjp-montrir/


ভারতীয় সংস্কৃতি ও শাস্ত্র সম্পর্কে  জানার আগ্রহ যখন নতুন প্রজন্মের কাছে প্রায় তলানিতে ঠেকেছে তখন প্রিয়ব্রতর এই সিদ্ধান্ত নিঃসন্দেহে দৃষ্টান্ত স্থাপন করবে। হিন্দু শাস্ত্র নিয়ে পড়াশোনা করার তথাকথিত কোন বিদ্যালয় তৈরির চেষ্টা কখনোই কোন সরকার করেনি। বরং বিদেশি ভাষা চর্চা ও আদব কায়দায় অভ্যস্ত হয়ে ওঠার সঙ্গে সঙ্গে এইসকল প্রাচীন পাঠ্যধারাও লোপ পেয়েছে।

আরও পড়ুন:
https://risingbengal.in/pakistan-e-jari-bharat-birodhi-jehad/

দেশের তুলনায়  এ রাজ্যের অবস্থা আরও সঙ্গীণ বলেই মত পর্যবেক্ষকদের। ইসলামীয় পঠন পাঠনের জন্য বছরে কোটি কোটি টাকা বরাদ্দ হলেও সনাতন হিন্দু ধর্মের চর্চার প্রতি দুয়োরানীর মতো আচরণই জুটেছে। প্রিয়ব্রতর মত নতুন প্রজন্মের প্রতিভূদের এই বিষয়টিতে আগ্রহ অন্য দিগন্ত খুলে দেয় কিনা সেই  উত্তর অবশ্য রয়েছে সময়ের গর্ভে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here