২৬ শে মে এর মধ্যে শ্রমিক স্পেশাল ট্রেন রাজ্যে না পাঠানোর অনুরোধ,মুখ্যসচিবের চিঠি রেলওয়েকে

0
Railways not to send Shramik Special trains to state till May 26

Last Updated on

রাজ্যের মুখ্য সচিব শনিবার রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানকে একটি চিঠি লিখেছেন। যার মধ্যে ব্যক্ত ছিল, জেলা প্রশাসন বর্তমানে ঘূর্ণিঝড় আমফানের কারণে ত্রাণ ও পুনর্বাসনের কাজে ব্যস্ত রয়েছে, সুতরাং আগামী কয়েকদিন তাদের পক্ষে বিশেষ ট্রেনের ব্যবস্থা নেওয়া সম্ভব হবে না। তাই অনুরোধ করা হচ্ছে যে ২৬ শে মে এর মধ্যে কোনও ট্রেন যেন রাজ্যে প্রেরণ করা না হয় ।

আরো পড়ুন :পশ্চিমবঙ্গে করোনা টেস্টের হার খুব কম ও মৃত্যুর হার তুলনামূলকভাবে বেশি : স্বরাষ্ট্রমন্ত্রক

পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আম্ফোনের কারণে ৮০ জন প্রাণ হারিয়েছে। শুক্রবার প্রধানমন্ত্রী একটি বিমানে করে অবস্থা পরিদর্শন করে মিটিংএর মাধ্যমে পরিস্থিতি পর্যালোচনা করেন। তারপরে তিনি রাজ্য সরকারকে এক হাজার কোটি টাকার ত্রাণ দেওয়ার কথা ঘোষণা করেন।

ঝড় মোকাবিলায় তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছেন। এর আগেও ট্রেন নিয়ে একটি চিঠি লেখা হয়েছিল । এই মাসের শুরুতে পশ্চিমবঙ্গ সরকার এবং কেন্দ্রীয় সরকারের মধ্যে ট্রেন চলাচল নিয়ে বিতর্ক তৈরি হয় ।

৯ ই মে, মন্ত্রী অমিত শাহ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি লিখেছিলেন। চিঠিতে শাহ বলেছিলেন যে পশ্চিমবঙ্গ সরকার পরিযায়ী শ্রমিকদের বহনকারী ট্রেনগুলিকে রাজ্যে পৌঁছাতে দিচ্ছে না, যা শ্রমিকদের আরও সমস্যা তৈরি করতে পারে ।

আরো পড়ুন :আইসিএমআরের নির্দেশিকা মেনে স্বাস্থ্যকর্মী ও ডাক্তারদের পরীক্ষার আর্জি চিকিৎসক সংগঠনের,নতুবা অচিরেই বন্ধ হবে পরিষেবা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি চিঠিতে শাহ বলেছিলেন যে ট্রেনগুলি পশ্চিমবঙ্গে না পৌঁছালে রাজ্যর পরিযায়ী শ্রমিকদের প্রতি তা অবিচার। দেশের বিভিন্ন স্থান থেকে পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন গন্তব্যে পরিবহনের জন্য কেন্দ্রীয় সরকার কর্তৃক পরিচালিত ‘শ্রমিক স্পেশাল’ ট্রেনের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী চিঠিতে বলেছিলেন যে কেন্দ্র দুই লাখেরও বেশি পরিযায়ী শ্রমিককে দিয়েছে বাড়ি পৌঁছনোর সুবিধা দেওয়া হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here