এনআরসিতে অমুসলিম সকল নাগরিকদের পাকাপাকিভাবে ভারতে থাকার জোরালো সওয়াল বঙ্গ বিজেপির

0

Last Updated on

এনআরসি হবে কি হবে না এই নিয়ে যখন যুযুধান দুই শিবির ,ঠিক তখনই পশ্চিমবঙ্গের বিজেপি নেতৃত্ব পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে আসা অমুসলিম শরণার্থীদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার আইন পরিবর্তনের জন্য কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করল। তাদের প্রস্তাব অমুসলিম শরণার্থীদের কাছ থেকে ছয় বছর ভারতে অবস্থানের শর্তটি তুলে নেওয়া উচিত এবং হলফনামার মাধ্যমে নাগরিকত্ব দেয়া উচিত ।

মনে করা হচ্ছে যে পরের মাসে শুরু হওয়া সংসদের শীতকালীন অধিবেশনগুলিতে সরকার আবারও সংসদের অনুমোদনের জন্য নাগরিকত্ব বিল আনতে পারে। এই বিলটি গত জানুয়ারিতে লোকসভায় পাস হয়েছিল, তবে উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির আপত্তির কারণে রাজ্যসভায় এটি পাশ করানো যায় নি ।

বাংলা বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, যে ভারতের স্থায়ী নাগরিকত্বের জন্য এখানে ছয় বছর থাকার শর্ত অপসারণ করা উচিত। পরিবর্তে, সরকার শরণার্থীদের কাছ থেকে একটি হলফনামা নিতে পারে । বঙ্গ বিজেপি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে বিষয়টি উত্থাপন করেছে।

সম্প্রতি কলকাতায় জনগণকে উদ্দেশ্য করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ বিষয়ে ভাষণ দেন। তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ করে বলেন,’আমি সমস্ত হিন্দু, শিখ, জৈন, বৌদ্ধ এবং খ্রিস্টান শরণার্থীদের আশ্বাস দিতে চাই যে তারা ভারত ত্যাগ করতে বাধ্য হবে না। তাই কারো গুজবে কান না দেবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here