সারা বিশ্বের মানুষ দেখেছেন ভূমি পূজন অনুষ্ঠান, এগিয়ে আমেরিকা, ব্রিটেন

0
whole world People have seen Bhumi Pujan ceremony

Last Updated on

৫ আগস্ট, উত্তর প্রদেশের অযোধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে রাম মন্দিরের ভূমি পূজন কর্মসূচির মাহাত্ম্য ভারতসহ সারা বিশ্বে অনুভূত হয়েছিল। এই অনুষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশের টিভিতে সরাসরি সম্প্রচারিত হয়। অনুষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, নেপাল এবং আরও অনেক দেশের টেলিভিশন স্টেশনগুলি দ্বারা প্রচারিত হয়েছিল। এটি ভারতের ২০০ টিরও বেশি চ্যানেলে প্রচারিত হয় ।

আরো পড়ুন :তিনশো বছরের ঐতিহ্যশালী নাটোরের মন্দির পুনর্গঠনে মৌ সাক্ষর ভারত-বাঙলাদেশের

অনুষ্ঠানটি মূলত পাবলিক ব্রডকাস্টার দূরদর্শন দ্বারা প্রচারিত হয়েছিল। সারা বিশ্বের মানুষ এই অনুষ্ঠানটি ইউটিউবেও দেখেন। দূরদর্শন জানিয়েছে যে বিদেশে বেশিরভাগ মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ডস, জাপান, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহী, সৌদি আরব, ওমান, কুয়েত, নেপাল, পাকিস্তান, বাংলাদেশ, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া , থাইল্যান্ড,ফিলিপাইন, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা এবং মরিশাসের মানুষ দেখেছেন ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রায় তিন দশক ধরে স্থায়ী রাম মন্দিরের জন্য ভারতীয় জনতা পার্টির আন্দোলনকে সফল করে মন্দিরের ভূমি পূজা করেছিলেন। সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএআই) এবং অ্যাসোসিয়েটেড প্রেস টেলিভিশন নিউজ (এপিটিএন) এর মাধ্যমে এর সম্প্রচারের জন্য সিগন্যাল বিশ্বব্যাপী ৪৫০ টি মিডিয়া সংস্থায় বিতরণ করা হয়েছিল। দূরদর্শন নিউজ চ্যানেল ডিডি নিউজ এশিয়া প্যাসিফিক অঞ্চলের দেশগুলিতে এই অনুষ্ঠানের ফুটেজ আলাদাভাবে প্রচার করেছিল ।

ভগবান রামের ছবি টাইমস স্কোয়ারে প্রদর্শিত হয়েছে:

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ভূমি পূজন উদযাপন এবং ভিত্তি প্রস্তর ভারতে উদযাপিত হয়েছিল, এমনকি আমেরিকাতে বসবাসকারী ভারতীয় সম্প্রদায়ও এ সম্পর্কে আনন্দ প্রকাশ করেন। বুধবার, বিখ্যাত টাইমস স্কোয়ারে একটি বিশাল পর্দা ভগবান রামের ছবি, মহা মন্দির এবং ভারতীয় ত্রিরঙ্গা প্রদর্শন করে। ভারতীয় সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষও এখানে উদযাপন করতে জড়ো হয়েছিলেন ।

আরো পড়ুন :অলিম্পিকে দেশের হয়ে স্বর্ণপদক জয়ের স্বপ্ন দেখা ছাত্রকে সাইকেল উপহার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের

এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন বিশিষ্ট নেতা এবং আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান জগদীশ সিহানী। সন্ধ্যায় নিউইয়র্ক এবং আরও বেশ কয়েকটি রাজ্য থেকে ভারতীয় প্রবাসীরা সমবেত হয়েছিল টাইমস স্কোয়ারে। আয়োজকরা দিয়া প্রদীপ, ভজন গান ও মিষ্টি বিতরণের ব্যবস্থা করেছিলেন। মানুষকে এখানে সাংস্কৃতিক পোশাকে সজ্জিত অবস্থায় দেখা গেছে। লোকেরা ‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে তাদের উৎসাহ প্রকাশ করেছিল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here