এদেশের মানুষের গলা কাটছে চিনা সুতো।

0
kites

Last Updated on

ঠিকানা : শহর কলকাতার মা উড়ালপুল।
তারিখ : ৯ আগস্ট, ২০১৯.
ঘটনা : হাওড়া শিবপুরের বাসিন্দা মাঝবয়সী মহম্মদ গুরফান বাড়ি থেকে মোটর বাইক চালিয়ে আলিমুদ্দিন স্ট্রিটে তাঁর এক আত্মীয় বাড়িতে যাচ্ছিলেন। বাইক দ্বিতীয় হুগলি সেতুতে উঠলে তার গলায় আটকে যায় চীনা মাঞ্জা সুতো। জখম হয় গলা। হাত দিয়ে সরাতে গিয়ে হাতও জখম হয় তাঁর। সেই অবস্থাতেই বাইক চালিয়ে চলে যান এস এস কে এমে। সেখানে তাঁর গলায় ৪টি সেলাই পড়ে।
ওপরের ঘটনাটি একটি নমুনা মাত্রা। কলকাতার মা উড়ালপুল থেকে দ্বিতীয় হুগলি সেতু এলাকায় মানুষের আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে চীনা মাঞ্জা সুতো। ঘুড়ি কাটতে গিয়ে কাটা যাচ্ছে মানুষের গলা।
শুধু কলকাতা নয়, গুজরাটের আমেদাবাদ থেকেও এই সুতো দুর্ঘটনার খবর এসেছে। এজন্য দুর্ঘটনা এড়াতে আমেদাবাদের উড়ালপুলগুলির দু’পাশে উঁচু করে অস্থায়ী পোস্ট লাগিয়ে তার দু’মাথায় ধাতব তার লাগানো হয়েছে। এর ফলে সেতুর অনেকটা ওপরে ঘুড়ির সুতো আটকে যায়। এছাড়া প্রশাসনের তরফে সেখানে মোটর বাইকের সামনে একটি সেফটি রিং দেওয়া হয়েছে। এর ফলে আমেদাবাদ থেকে বিগত কয়েক বছর ধরে আর সুতো দুর্ঘটনায় মৃত্যুর খবর নেই।
অন্যদিকে, কলকাতার মা উড়ালপুলে বেশি সংখ্যায় দুর্ঘটনার খবর পাওয়া যাচ্ছে। চিনা মাঞ্জা সুতোয় মারাত্মক জখম হয়ে কেউ কেউ কোমায় চলে যাচ্ছেন।
গুজরাটের আমেদাবাদ যা পেরেছে, শহর কলকাতা তা পারছে না কেন!
সামনেই যন্ত্র-দেবতা বিশ্বকর্মা পুজো। এই পুজোয় ঘুড়ি ওড়ানোর ঐতিহ্য রয়েছে। তাই প্রাণঘাতী এই চিনা মাঞ্জা সুতো নিয়ে সতর্ক হবার সময় এসেছে এখনই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here