করোনার বিরুদ্ধে লড়াইতে রোল মডেল রাজস্থানের ‘ভিলওায়ারা’

0
'Bhilwara' Role Model to Fight Corona in Rajasthan

Last Updated on

করোনার বিরুদ্ধে নিজের মত করে লড়ছে গোটা দেশ। বিশ্বব্যাপী ছড়ানো এই মহামারীর বিরুদ্ধে গোটা দেশকে বাঁচাতে রাতদিন পরিশ্রম করছেন ডাক্তার এবং নার্সরা। পিছিয়ে নেই পুলিশসহ অন্যান্য জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত মানুষেরাও। করোনা মোকাবিলায় ২১ দিন লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। ঘোষিত হয়েছে ১ কোটি ৭০ লক্ষ টাকার আর্থিক প্যাকেজ। পিছিয়ে নেই রাজ্য সরকারগুলিও ।

আরো পড়ুন :“করোনা মোকাবিলায় দেশে জারি হবে জরুরি অবস্থা,নামবে সেনা,” ভুয়ো খবর তকমা সেনাবাহিনীর

তবে সবচেয়ে কম দিনে বহু সংখ্যক রোগীর চিকিৎসা করে সংবাদমাধ্যমের নজরে এসেছে রাজস্থানের ‘ভিলওয়ারা’ । গত ১৮ই মার্চ তারিখের পরিসংখ্যান অনুযায়ী সেখানে করোনা রোগীর সংখ্যা ছিল শুন্য। কিন্তু দিন গড়াতে গড়াতে ২৬ তারিখ হলে দেখা যায় রোগীর সংখ্যা এক ধাক্কায় বেড়ে দাঁড়িয়েছে ২৬। ৮ দিনেই এতো সংখ্যক তাও মাত্র একটি ছোট্ট জায়গাতে, খবর শোনা মাত্র চোখ কপালে ওঠে রাজ্য স্বাস্থ্য দফতরের কর্তাব্যক্তিদের। তড়িঘড়ি বৈঠক ডেকে ঠিক হয় অ্যাকশন প্ল্যান ।

আরো পড়ুন :করোনা মোকাবিলায় ধর্মীয় ট্রাস্টের অনুদান বাধ্যতামূলক হোক, প্রধানমন্ত্রীর কাছে আর্জি দেরাদুনের ক্লাস টেনের পড়ুয়ার

ঠিক হয় সে রাজ্যে জারি হওয়া ১৪ দিন ব্যাপী কারফিউয়ের পর ফের জারি হবে মহাকারফিউ। তাতে সংক্রমণ কমবে কিছুটা হলেও। এরপর শুরু হয় একের পর এক করোনা পরীক্ষা। তাতে যাদের পজিটিভ আসে তাদের পাঠানো হয় ‘কোয়ারান্টাইন’ সেন্টারে। ধীরে ধীরে এই প্রক্রিয়ায় নিয়ন্ত্রনে আসে করোনা রোগীর সংখ্যা। বর্তমানে সংখ্যাটা যা একেবারেই কম। এভাবেই করোনা নিয়ন্ত্রন করে গোটা দেশে রোল মডেল বনেছে রাজস্থানের এই ছোট্ট জনপদ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here