চুরানব্বই বছরের মহিলার ব্যবসায়িক উদ্যোগকে কুর্নিশ আনন্দ মহিন্দ্রারও

0
94 Year old Harbhajan Kaurs Start up inspires everybody includin Anand Mahindra

Last Updated on

মহিন্দ্রা কোম্পানির একজিকিউটিভ চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রা প্রায়শই সামাজিক যোগাযোগমাধ্যমের মনোযোগের কেন্দ্রে থাকেন। আনন্দ মাহিন্দ্রা নিজের টুইটার হ্যান্ডেলে বিভিন্ন মানুষের ঘটনা , যা কিনা অন্যদের অনুপ্রেরণা দিতে পারে , সেগুলি শেয়ার করেন। সম্প্রতি, আনন্দ মাহিন্দ্রা এক চুরানব্বই বছর বয়স্ক মহিলার একটি ভিডিও শেয়ার করেছেন । মহিন্দ্রা তাকে বছরের সেরা উদ্যোক্তা হিসাবে বর্ণনা করেছেন তাঁর টুইটার পোস্টে । প্রসঙ্গত বয়সের এই পর্যায়ে আসা সত্ত্বেও, এই মহিলা একটি নতুন ব্যবসা শুরু করেছেন ।

আরো পড়ুন :জামিয়ার পড়ুয়াদের ‘সোশ্যাল’ বার্তা ও জামিয়া বিক্ষোভকারীদের বিরিয়ানির বন্দোবস্তের ভিডিও ভাইরাল

এই চুরানব্বই বছর বয়সী মহিলার ভিডিওটি ডাঃ মধু টেকচন্দানির নামের একটি টুইটার ব্যবহারকারী শেয়ার করেছিলেন আনন্দ মাহিন্দ্রাকে ট্যাগ করে। হরভজন কৌর নাম্নী এই মহিলা চণ্ডীগড়ের বাসিন্দা। হরভজন কৌর বাড়ি থেকে বাণিজ্যিকভাবে বেসন বরফি তৈরির কাজ শুরু করেছেন ।

হরভজন তার মেয়েকে বলেন যে তিনি নিজের যোগ্যতায় অর্থোপার্জন করতে চান, তাই এই কাজটি চার বছর আগে শুরু করেছিলেন। এই ভিডিওটি শেয়ার করার সময় ডঃ মধু লিখেছিলেন যে “এটি এমন একটি ঘটনা যা আপনাকে আশা এবং অনুপ্রেরণা দেবে” ।

ডাঃ মধু টেকচন্দানির টুইট বার্তায় আনন্দ মাহিন্দ্রা তাত্ক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে লিখেছিলেন যে “আপনি যখন ‘স্টার্ট-আপ’ শব্দটি শুনবেন তখন এটি সিলিকন ভ্যালি বা বেঙ্গালুরুর নাগরিকদের স্মরণ করিয়ে দেয়, যারা তাদের কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করছেন।” এখন থেকে, একটি চুরানব্বই বছর বয়সী মহিলাকেও এর অন্তর্ভুক্ত করুন যিনি ভাবেন নি যে নতুন কিছু শুরু করতে খুব দেরি হয়েছে। ” শুধু তাই নয়, আনন্দ মাহিন্দ্রা বলেন যে, ইনি আমার কাছে বছরের সেরা অন্তাপ্রেনিউয়ার ।

আরো পড়ুন :সংখ্যালঘু ছেলেদের কাঁধে হাত দিয়ে উত্তরপ্রদেশের পুলিশের নয়া আইন ব্যাখ্যার ভিডিও ভাইরাল

হরভজনের কৌরের ভিডিওটি টুইটারে বেশ জনপ্রিয় হচ্ছে। প্রতিবেদন লেখা হওয়ার সময় পর্যন্ত এই ভিডিওটি নিরানব্বই হাজারেরও বেশি বার দেখা হয়েছে। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন যে আমি যখনই পরের বার চণ্ডীগড়ে যাব, অবশ্যই আমি বরফি কিনব। অন্য একজন ব্যবহারকারী বলেছিলেন যে “জীবনে কিছু করার আগ্রহ এবং সংকল্প এবং ইচ্ছার কোনও বয়সসীমা নেই ।”

ছবি সৌজন্য:টুইটার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here