নাটকের শহর বালুরঘাটের টুপিতে নতুন পালক।

0
Silent Vision

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক; ৯ই সেপ্টেম্বর ২০১৯ : রাজ্যের মানুষের কাছে নাটকের পীঠস্থান মানেই হচ্ছে বালুরঘাট শহর। নাটকের শহর বলতে বালুরঘাটের নামটাই সবার আগে উঠে আসে। শুধুমাত্র নাটক কেন, এই শহর বহু নতুন নতুন নাট্য সংস্থা ও নাট্য অভিনেতাদের জন্মস্থান। ” ডিউড্রপ ড্রামাটিক সোসাইটি” তেমনই একটি সদ্যোজাত নাট্য সংস্থা। রবিবার এই সংস্থার প্রথম প্রযোজিত নাটক মঞ্চস্থ হল বালুরঘাট নাট্যতীর্থ মঞ্চে।

আরও পড়ুন:
https://risingbengal.in/valmiki-pratibha-theke-raktkarabi-path-dakhachche-bondider/

হেলেন কেলারের আত্মজীবনীর “দ্য স্টোরি অফ মাই লাইফ” অবলম্বনে প্রতিভা কানুর চিত্রনাট্য ও নির্দেশনার “সাইলেন্ট ভিশন” নাটকটি পরিবেশিত হয়। নাটকটিতে অভিনয় করেন মনস্বিনী কুন্ডু,মৌসুমী দেব চৌধুরী, মানাই চক্রবর্তী, রজত কর্মকার, প্রতাভা কানু, জগন্নাথ দত্ত ও সোফিয়ারা হোসেন। ছোট্ট হেলেন কিলারের ভূমিকায় মনস্বিনী কুন্ডু’র সাবলীল অভিনয় দর্শকের মনে ছাপ রেখে যায়। জগন্নাথ দত্তও তাঁর স্বকীয় দক্ষতায় সূত্রধরের ভূমিকায় সফলভাবে দর্শকদের সামনে নিজেকে তুলে ধরতে সক্ষম হয়েছেন। উল্লেখ্য এই নাটকটির সকল অভিনেতাদের মধ্যে জগন্নাথ দত্তই একমাত্র অভিজ্ঞ অভিনেতা যাঁর ঝুলিতে রয়েছে তাঁর অভিনীত বেশ কিছু সফল নাটক।

আরও পড়ুন:
https://risingbengal.in/kojagori-rangamancha/

মৌসুমী দেব চৌধুরী নাট্যজগতে নবাগতা হলেও বড় হেলেন কেলার এর ভূমিকা যথেষ্ট দক্ষতার সাথে পরিবেশন করেছেন। পরিচালনার পাশাপাশি প্রতিভা কানু হেলেন কেলারের শিক্ষিকার ভূমিকাতেও দক্ষতার ছাপ রেখেছেন। এছাড়া অন্যান্য সকল অভিনেতাই তাদের সর্বোচ্চ দক্ষতা প্রদর্শন করার প্রচেষ্টা করেছেন। অভিজ্ঞতার অভাব এবং প্রথম প্রযোজনা হওয়াতে নাটক জুড়ে সামান্য কিছু সমস্যা দেখা গেলেও তা উপেক্ষা করে আগামী দিনে নাট্যজগতে “ডিউড্রপ ড্রামাটিক সোসাইটি” দর্শকদের মনে পাকাপাকি আসন করে নিতে সক্ষম হবে এমনটাই সকলের আশা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here