তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হুগলির হরিংখোলা,আহত ৬ তৃণমূলকর্মী

0
Trinamool groups clash at Harinkhola

Last Updated on

হুগলিতে শাসক দলের রাশ যে আগের চেয়ে অনেকটাই হাল্কা হয়েছে তা বেশ টের পাওয়া গেছে সাধরণ নির্বাচনে। নিজেদের মধ্যে কলহ না করে সংগঠন ধরে রাখার বার্তা বারবার দিয়েছেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও যে খুব পরিবর্তন হয়নি অবস্থার পরিবরতন হয়নি তারই প্রমাণ পাওয়া গেল হরিংখোলার ঘটনায়। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল আরামবাগ থানার অন্তর্গত হরিংখোলা এলাকা। এমনকি গোষ্ঠীদ্বন্দ্বের জেরে মৃত্যু হলো এক তৃণমূল কর্মী। পাশাপাশি আহত ৬ জন। এদিনে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আরামবাগ থানার পুলিশ এলে এলাকায় ঢুকতে বাধা দেয় আরামবাগের হরিং খোলার এলাকার বাসিন্দারা। স্থানীয়দের মতে এলাকার দখলকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই শাসকের দুই শিবির বিবাদমান ।

আরো পড়ুন :বিজেপি কর্মী খুনে সিবিআই তদন্তের দাবি পেশ অমিত শাহের কাছে রাজ্যের দুই বিজেপি সাংসদের

হরিংখোলা পঞ্চায়েতের প্রধান তৃণমূল নেতা লাল্টু খাঁ ও জেলা সভাধিপতি মেহবুব রহমানের ভাই পারভেজ রহমানের মধ্যে একটা চাপা উত্তেজনা ছিল যা বৃহস্পতিবার প্রকাশ্যে আসে। লাল্টু খাঁয়ের অভিযোগ পারভেজ তাঁর লোকজন নিয়ে ভোলতাজপুর এলাকায় এসে তাঁর অনুগামীদের উপর আক্রমণ চালায় । চলে মুড়ি মুড়কির মতো বোমাবাজি। এমনকি কয়েক রাউন্ড গুলিও ছোঁড়ে বলে স্থানীয় সূত্রের খবর ।

পারভেজের লোকজন যার গুলির আঘাতে মৃত্যু হয় ইসরাইল খান তরফে চন্দন নামে এক ব্যক্তির। রাতারাতি বন্ধ হয়ে যায় এলাকার দোকান পাঠ । পাশাপাশি বোমা গুলিতে আহত হয় আরো ছয় জন। আরামবাগ থানার আইসিকে এলাকায় ঢুকতে বাধা দিলে এসডিপিও বিশাল পুলিশ বাহিনী নিয়ে এলাকায় ঢোকে। বসানো হয় পুলিশ টহলদারি ।

আরো পড়ুন :সদ্য আসা জাতীয় শিক্ষা নীতি নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে রাজ্য

গুলি খেয়ে আহত তিনজন কে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তিকরা হয়েছে। পাশাপাশি তৃণমূলের জেলা সভাপতি দিলীপ যাদব বলেন ঘটনার খবর পেয়েছি আমি নিজে ঘটনাস্থলে যাচ্ছি সমস্ত বিষয়ে নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা বলবো। তবে প্রশাসন নিজের কাজ করবে। করোনা প্যানডামিকের প্রকোপ কমলে নির্ধারিত সময়ে হওয়ার কথা রাজ্যের বিধানসভা নির্বাচন। তার মাঝে শাসক দলের দলীয় কোন্দল প্রকাশ্যে এসে এই সংঘর্ষ মোটেই ভালো ইঙ্গিত বহন করছে না বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here