শোভাযাত্রা বের করে গ্রেফতার ৪ আরএসএস নেতা,অনুমতি ছিল না বলল পুলিশ

0

Last Updated on

আগাম অনুমতি্ ছাড়াই করা হয়েছে শোভাযাত্রা,এই কারণ দেখিয়ে রবিবার চার আরএসএস নেতাকে গ্রেফতারের ঘটনায় উত্তেজনা ছড়ালো বেলঘরিয়ায় | এদিন সকালে আর.এস.এস’র বেলঘড়িয়া মন্ডলের নেতৃত্বে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল । সেই শোভাযাত্রা নিমতা থানা এলাকার নিমতা বয়েজ ক্লাবের মাঠ থেকে শুরু করে মহাজাতি নগরে গিয়ে শেষ হওয়ার কথা ছিল । কিন্তু আবহাওয়ার পরিস্থিতি ঠিক না থাকায় একপ্রকার বাধ্য হয়েই শোভাযাত্রার গতি পথ পরিবর্তন করার সিদ্ধান্ত নেন আর.এস.এস’র নেতৃত্ব । সকাল দশটায় সেই শোভাযাত্রা রওনা হয় এবং নিমতা বয়েজ ক্লাবের মাঠ থেকে শুরু হয়ে বিভিন্ন রাস্তা ঘুরে পরে নিমতা থানার পেছনে সরস্বতী শিশু বিদ্যা মন্দিরে গিয়ে শেষ হয় ।

অভিযোগ শোভাযাত্রাটি শেষ হওয়ার পরেই আর.এস.এস’র চার নেতাকে নিমতা থানায় ডেকে পাঠান পুলিশ । পুলিশের ডাকে থানায় হাজির হতেই পুলিশ তাদের গ্রেফতার করে বলে অভিযোগ । ওই চার নেতার গ্রেফতার হওয়ার খবর চাউর হতেই ক্ষোভে ফেটে পরেন এলাকার আর.এস.এস কর্মী-সমর্থকরা । বিক্ষোভ সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী নামানো হয় । ধৃত নেতাদের নাম নির্মল কুমার মাইতি, সত্যজিৎ গাঙ্গুলী, ভোলানাথ বারুই এবং চিরঞ্জিত মজুমদার । ধৃতদের সোমবার বারাকপুর পুলিশ আদালতে তোলা হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে । এই ঘটনাকে কেন্দ্র করে এলাটায় উত্তেজনার সৃষ্টি হওয়ায় পুলিশি টহল চলছে সেখানে ।


পুরো ঘটনায় আরএসএস নেতৃত্ব শাসকদলের চক্রান্ত দেখছে | তাদের বক্তব্য,অনুমতি ছিল শোভাযাত্রার | গতিপথ পরিবর্তনে তেমন কোন আইন-শৃঙ্খলাজনিত অসুবিধেরও কারণ ছিল না | রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এক্ষেত্রে পুলিশকে কাজে লাগানোর অভিযোগ তোলেন ক্ষুব্ধ আরএসএস নেতৃত্ব |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here