‘অসৎ ‘ পঞ্চায়েত প্রধানকে বিডিওর মদতের অভিযোগে বিডিও অফিসে বিক্ষোভ পঞ্চায়েত সদস্যদের

0
Panchayat members protest at BDO office

Last Updated on

রাজ্যে এঘটনা প্রথম নয় | আগেও ক্ষমতাসীন দলের অন্দরেই প্রতিনিধিরা উপর তলার দুর্নীতি নিয়ে সরব হয়েছেন| কাটমানি ইস্যুতে যখন মুখ্যমন্ত্রী নীচু তলার কর্মীদের সততা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তখন তাতে ক্ষুদ্ধ হয়ে ঝুলি থেকে বেড়াল বের করে ফেলেছিলেন অনেকেই | বেগতিক নিয়ে মুখে কলুপ আঁটেন মুখ্যমন্ত্রী | এরপর থেকে নীচ তলার কর্মীদের ক্ষোভ বাড়তে থাকে | বিনা বাধায় দখল করা পঞ্চায়েত গুলিতেও নিজেদের মধ্যেই মতবিরোধের আঁচ পাওয়া যায় | তবে তা বলে বিডিওর কাছে খোদ নিজের দলের প্রধানের আর্থিক তছরূপের বিরদ্ধে বিক্ষোভ দেখানোর ঘটনা সাম্প্রতিক অতীতে বিরল | দলীয় প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তাকে অপসারণের দাবিতে বি ডি ও অফিসে বিক্ষোভ তৃণমূলের গ্রাম পঞ্চায়েত সদস্য ও সাধারণ তৃণমূল কর্মীদের ।

আরো পড়ুন :শ্যামাপ্রসাদ মুখার্জীর পথে হেঁটে তৃণমূল সরকারকে সরিয়ে বাংলার মর্যাদা ফিরিয়ে আনার ডাক নাড্ডার

মালদার কালিয়াচক ২নম্বর ব্লকের ঘটনা। কালিয়াচক ২নম্বর ব্লকের মোথাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে পঞ্চায়েত সদস্য ও কর্মীদের অভিযোগ নিলুফা ইয়াসমিন কয়েক কোটি টাকার দুর্নীতি করেছে। তার বিরুদ্ধে দলীয় স্তরে ও প্রশাসনের কাছে বারবার অভিযোগ জানিয়ে কোন লাভ হয়নি। বাধ্য হয়ে অন্যান্য পঞ্চায়েত সদস্যরা পঞ্চায়েতের উপ সমিতি গুলিতে অনাস্থা আনে। তৃণমূল পঞ্চায়েত সদস্যদের অভিযোগ তাদেরকে অন্ধকারে এই অনাস্থা বৈঠক হঠাৎই বাতিল করে দেয় কালিয়াচক ২ নং ব্লকের বিডিও সঞ্জয় ঘিসিং ।

অভিযোগকারীদের মতে প্রধানকে বাঁচানোর জন্য ওই বিডিও মরিয়া চেষ্টা করছেন । এর প্রতিবাদে তারা বিডিও অফিসে বিক্ষোভ দেখান বৃহস্পতিবার। গোটা ঘটনা নিয়ে পঞ্চায়েত প্রধান নিলুফা ইয়াসমিন এর কোন প্রতিক্রিয়া না পাওয়া গেলেও পঞ্চায়েতের উপপ্রধান সাইদুল শেখ বলেন ভিত্তিহীন অভিযোগ করছে সদস্যরা। কোনো রকম কোনো দুর্নীতি হয়নি। যদিও ওটা ঘটনা নিয়ে কালিয়াচক ২ নম্বর ব্লকের বিডিও সঞ্জয় সিং এর কোন প্রতিক্রিয়া না পাওয়া যায়নি ।

আরো পড়ুন :বিজেপি কর্মীদের উপর তৃণমূলী হামলার অভিযোগে উত্তপ্ত পূর্ব বর্ধমান শহর,প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ

জেলা বিজেপির সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন গোটা জেলা জুড়ে তৃণমূলের পঞ্চায়েতের প্রধান দুর্নীতি করেছে আগে আমরা যা বলতাম এখন তাদের দলের সদস্যরাই বলছে। এইরকম বিক্ষোভ আরো হবে। দুর্নীতির অভিযোগ কার্যকর স্বীকার করে নিয়েছে তৃণমূলের জেলা নেতৃত্ব। তৃণমূলের মালদা জেলার সাধারণ সম্পাদক শুভময় বসু বলেন কিছু প্রধান নিজেকে সব কিছুর ঊর্ধ্বে ভাবছে। আর তার ফলেই এই পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। দল নজর রাখছে। দল উপযুক্ত ব্যবস্থা নেবে। দুর্নীতি কী নিয়ে, কত টাকা তা সুস্পষ্টভাবে না বললেও দলের নেতৃত্বের কথায় ওই প্রধানের বিরুদ্ধে অসততার অভিযোগের দিকে ইঙ্গিত রয়েছে | সঙ্গে প্রশাসনিক স্তরের আধিকারিকেরাও মিলে রয়েছেন কী না তা সময় যদিও সময় বলবে | কাজ না হলে বিক্ষোভ জারি থাকবে বলে জানান ওই পঞ্চায়েত সদস্যরা |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here