১৪ বছর পর দলে ফিরতে চলেছেন বাবুলাল মারাণ্ডি, বিজেপিতে মিলিয়ে দেবেন নিজের দলকে

0
JVM is going to march with Bjp after long 14years

Last Updated on

স্বতন্ত্র রাজ্য হিসেবে ঝাড়খণ্ড আত্মপ্রকাশ করে ২০০০ সালে। প্রধানমন্ত্রী পদে তখন অটল বিহারী বাজপেয়ী। রাজ্য হওয়ার পর প্রথম মুখ্যমন্ত্রী হন বাবুলাল মারাণ্ডি। কিন্তু ভুল বোঝাবুঝির কারণে ২০০৬ তে দল ছেড়ে নিজের নতুন দল হিসেবে গড়েন ‘ঝাড়খণ্ড বিকাশ মোর্চা’। ১৪ বছর পর সেই দলকে বিজেপিতে মিলিয়ে নিজে বিজেপিতে যোগদান করতে চলেছেন প্রবীণ এই আদিবাসী নেতা ।

আরো পড়ুন :‘দেশে সাফাই জরুরী’ সিএএ-এনআরসি ইস্যুতে হুঙ্কার রাজ ঠাকরের,’পলিটিক্যাল গিমিক’ তকমা সমালোচকদের

স্বভাবতই আদিবাসী অধ্যুষিত এই রাজ্যটিতে খুশির মেজাজে কেন্দ্রের শাসক দলের নেতারা। খুশী বাবুলাল নিজেও। তার নিজের দলে সর্বসম্মতিক্রমে পাশও হয়ে গেছে মোর্চাকে তার পুরনো দলে মিলিয়ে দেওয়ার প্রস্তাব। এখন শুধু আনুষ্ঠানিকভাবে দলকে বিজেপিতে মিলিয়ে দেওয়ার অপেক্ষা। আগামী ১৭ তারিখ রাঁচির জাগান্নাথপুর ময়দানে হবে সেই অনুষ্ঠান। উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কার্যকরী সভাপতি জে পি নাড্ডাসহ তাবড় বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্য নেতারা ।

আরো পড়ুন :দিল্লী হাতছাড়া হলেও ৯৩ পরবর্তী সময়ে সর্বোচ্চ ভোট শেয়ার পেল বিজেপি

জেভিএমের বিজেপিতে বিলয় নিয়ে জল্পনা অনেকদিন ধরেই চলছিল বাংলার এই প্রতিবেশী রাজ্যটিতে। গত বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর নতুন বিধানসভায় কোন বিরোধী দলের নেতার ঘোষণা এখনও করেনি বিজেপি। তবে কি রাজ্য এবং কেন্দ্রীয় বিজেপির নেতারা অপেক্ষায় ছিলেন বাবুলালের অপেক্ষায়, উঠছে প্রশ্ন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here