দিল্লী জয়ের স্বাদ, দেশের সমস্ত পুর, পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী দেবে আপ

0
All panchayat elections in the country will give candidates AAP

Last Updated on

সম্প্রতি দিল্লিতে তৃতীয় বারের জন্য নির্বাচনে জিতে ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি। ৭০টির মধ্যে ৬২টি আসনে জিতে অনায়াসে একক সংখ্যাগরিষ্ঠতা অতিক্রম করে ফেলেছে অরবিন্দ কেজরিওয়ালের দল। পরপর তিন বার স্থানীয় ইস্যুকে নির্বাচনের হাতিয়ার করে জয় পাওয়াতে দেশের বাকি অংশে নিজেদের প্রভাব বিস্তার করার ক্ষেত্রে রীতিমত আত্মবিশ্বাসী এখনও অবশি শুধুমাত্র দিল্লিতেই সীমাবদ্ধ থাকা দলটি ।

আরো পড়ুন :দিল্লী হাতছাড়া হলেও ৯৩ পরবর্তী সময়ে সর্বোচ্চ ভোট শেয়ার পেল বিজেপি

তাই এবার দেশের বাকি অংশকেও পাখির চোখ করে এগোতে চায় দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে ক্ষমতার মসনদে বসা দলটি, এমনটাই জানালেন বর্ষীয়ান আপ নেতা গোপাল রাই। তিনি বলেন, দেশের প্রতিটি স্থানীয় নির্বাচনে প্রার্থী দিতে চায় আপ ।

এমননা যে দিল্লীর বাইরে এর আগে ভোটে দাঁড়ায়নি আপ। ইতিমধ্যে গোয়া, পাঞ্জাবসহ বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচনে অংশ নিয়েছে কেজরির দল। তবে ভোটের কৌশল হোক বা অন্যকিছু, সেসমস্ত নির্বাচনে খুব একটা সুবিধা করতে পারেনি আপ ।

কিন্তু এবারের পরিস্থিতি অন্য, বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। বড় নির্বাচনে প্রার্থী না দিয়ে পুর এবং পঞ্চায়েত ভোটগুলিতে লড়াই করার সিদ্ধান্তের মধ্যে লুকিয়ে আছে পূর্বে গোয়া এবং পাঞ্জাবে হার এবং সাম্প্রতিককালে দিল্লীতে বিপুল সাফল্য ।

আরো পড়ুন :“২০২৩ সালে ভারত হিন্দুরাষ্ট্র হবে,”বললেন বিজেপি বিধায়ক টি রাজা সিং

বিশেষজ্ঞরা মনে করছেন স্থানীয় নির্বাচনী ইস্যুগুলিকে নিয়ে একবার ময়দানে নেমে দেখতে চায় আম আদমি পার্টি। কেউ কেউ আবার বলছেন গোটা দেশে কংগ্রেসের ব্যর্থতাও কিছুটা দায়ি এর জন্য। কয়েকটি রাজ্যে কংগ্রেস ক্ষমতায় এলেও বিজেপি বিরোধী বিকল্প সেভাবে দেখাতে পারেনি ‘গ্র্যান্ড ওল্ড পার্টি’। সেই শূন্যস্থানই এবার পূরণ করতে চায় কেজরিওয়ালের দল। সময়ই বলবে তাদের সে ভাবনা কতটা প্রাসঙ্গিক ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here