নিয়মিত নীল ছবির আসক্তি দাম্পত্য জীবনে ডেকে আনতে পারে সর্বনাশ !

0

Last Updated on

উত্তম মণ্ডল

আপনি কি নিয়মিত নীল ছবি দেখেন ?
তাহলে এই লেখাটি আপনার জন্য।
যদি ভেবে থাকেন নিয়মিত নীল ছবি দেখে পার্টনারের সঙ্গে রাতে নীল আলোর নিচে চরম উত্তেজনার মুহূর্ত তৈরি করে প্রচণ্ড রোমাঞ্চ উপভোগ করবেন, তাহলে ভুল ভাবছেন।
বিষয়টি নিয়ে সম্প্রতি কলকাতা গণমাধ্যমে আলোচনাও হয়েছে। সেখানেও বলা হয়েছে, নিয়মিত নীল ছবি দেখলে বাস্তবে যৌন জীবনে রোমাঞ্চের বদলে হতাশাই ডেকে আনে।
আসলে আমাদের জীবনে প্রেম, যৌনতা, সুস্বাদু খাবার থেকে শুরু করে খেলাধূলার জন্য যে আনন্দ অনুভূতি হয়, তার মূলে রয়েছে একটা হরমোন, নাম –ডোপামিন। এই ডোপামিনই আমাদের শরীর-মনে পুরস্কার হিসেবে আনন্দ অনুভূতি দেয়। এটি হলো ক‍্যাটেকোলামাইন ও ফেনাথ‍্যালামিন পরিবারের একটি নিউরো ট্রান্সমিটার। কোনো বিশেষ পরিস্থিতিতে এটি মানুষের মনে অতিরিক্ত আনন্দ অনুভূতি তৈরি করে বলে একে কর্ম ত্বরান্বিত করার হরমোনও বলা হয়। মানুষের শরীরে প্রাকৃতিকভাবেই এটি তৈরি হয়ে থাকে। মানুষের মস্তিষ্ক থেকে শুরু করে শরীরের বিভিন্ন কাজের ক্ষেত্রে এই ডোপামিন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
নেশাগ্রস্থ ব‍্যক্তির ক্ষেত্রে এই ডোপামিন হরমোন জীনের আচরণে বিপরীত বৈশিষ্ট্য এনে দেয়। আর তাতেই আনন্দের বদলে আসে নিরানন্দ জীবনের অনুভূতি।
তাই নিয়মিত নীল ছবির আসক্তি যখন নেশায় পরিণত হয়, তখনই একঘেয়েমি আসে মস্তিষ্কে। আর তখন থেকেই রোমাঞ্চ শেষের দিন শুরু হয়। আর যত দেখবেন নীল ছবি, ততই শেষ হতে থাকবে আনন্দ অনুভূতি।
বিবাহিতরাই শুধু নন, অবিবাহিতরাও নিয়মিত নীল ছবিতে আসক্ত হয়ে থাকলে ভবিষ্যতের দাম্পত্য জীবন হতে পারে নিরানন্দময়।
তাই সময় থাকতেই সাধু সাবধান !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here