দেশীয় সংস্থার তৈরি সর্বাধিক ব্যায় বহুল চকোলেট ট্রিনিটির নাম উঠল গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে

0

Last Updated on

সাধারণত, যেখানে লোকেরা এই বাজারে কেবল ১০০-২০০ টাকা মূল্যের চকোলেট কিনতে ইতস্তত করে, সেখানে যদি আপনাকে বলা হয় যে বিশ্বে এমন চকোলেট রয়েছে যার মূল্য কয়েক মিলিয়ন ডলার, তবে অবশ্যই আপনি অবাক হয়ে যাবেন । এইরকম দুর্মূল্য চকোলেট তৈরি করেছে তৃতীয় বিশ্বের দেশ হিসেবে বিবেচিত ভারতবর্ষের একটি দেশীয় সংস্থা । ভারতের বিখ্যাত সংস্থা আইটিসি বিশ্বের সবচেয়ে ব্যয় বহুল চকোলেট তৈরি করেছে ।

এই চকোলেটটির নাম ‘ট্রিনিটি – ট্রাফলস এক্সট্রাওর্ডিনায়ার’ । এই চকোলেটটির দাম প্রতি কেজি ৪.৩ লাখ টাকা । সবচেয়ে ব্যয় বহুল হওয়ায় এই চকোলেটটির নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নথিভুক্ত করা হয়েছে ।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল চকোলেটটি তিনটি ভেরিয়েন্টে তৈরি হচ্ছে । প্রথম ভেরিয়েন্টে টোস্টেড নারকেল এর সাথে তাহিতিয়ান ভ্যানিলা বিনস রয়েছে, দ্বিতীয় সংস্করণটিতে ঘানার ডার্ক চকোলেট ও জামাইকান ব্লু মাউন্টেন কফির মিশ্রণ রয়েছে এবং তৃতীয় প্রকারে অতুলনীয় ডোমিনিক ডার্ক চকোলেট রয়েছে।

আরও পড়ুন: হট মাড বাথের জনপ্রিয়তা বাড়ছে ক্রমেই https://risingbengal.in/lifestyle/barche-hot-mud-bather-jonopriyota/

এই চকোলেটটি ফ্রান্সের বিখ্যাত শেফ ফিলিপ কনটিসিনি এবং ফেবেলের মাস্টার চকোলেটিয়ার তৈরি করেছেন । প্রসঙ্গত ফিলিপ বর্তমানে ‘পেস্ট্রি অফ ড্রিমস’ এর সহ-প্রতিষ্ঠাতা এবং শীর্ষস্থানীয় প্যাস্ট্রি শেফ ।

এই চকোলেটটি হাতে তৈরি কাঠের বাক্সে বিক্রি হবে। একটি বাক্সে ১৫ ট্রাফল থাকবে এবং প্রতিটির ওজন ১৫ গ্রাম হবে । জেনে অবাক হবেন যে এই চকোলেট বক্সের দাম রাখা হয়েছে এক লাখ টাকা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here