উপত্যকায় নিরাপত্তা বাহিনীর দুর্দান্ত সাফল্য, নিকেশ দুই হিজবুল জঙ্গি

0
two Hizbul terrorist killed by security forces at Kulgam

Last Updated on

জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর দুর্দান্ত সাফল্য। নিকেশ দু’ই হিজবুল জঙ্গি। জম্মু ও কাশ্মীর পুলিশ সন্ত্রাসবাদীদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। আসলে গোয়েন্দা সংস্থাগুলি খবর পেয়েছিল যে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার ভানপোরা এলাকায় সন্ত্রাসবাদীরা লুকিয়ে রয়েছে। খবর পেয়ে ভারতীয় সেনা, এসওজি এবং সিআরপিএফের একটি যৌথ দল এই অঞ্চলটিকে ঘিরে ফেলে। সুরক্ষা বাহিনী সন্ত্রাসবাদীদের আত্মসমর্পণ করতে বলে, এমনকি অকুস্থলে তাদের মা বাবাকে নিয়ে এসেও আত্মসমর্পণের জন্য অনুরোধ করানো হয় ।

আরো পড়ুন :করোনাতে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা মহারাষ্ট্রে, কিন্তু মৃত্যুহার পশ্চিমবঙ্গে সর্বাধিক

বহুবার আত্মসমর্পণের সুযোগ দেওয়া সত্ত্বেও সন্ত্রাসবাদীরা সুরক্ষা বাহিনীর উপর গুলি চালানো শুরু করে। তারপর নিরাপত্তা বাহিনীও পাল্টা জবাব দিতে বাধ্য হয়। বর্তমানে সুরক্ষা বাহিনী ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে। বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর উপর জইশ-ই-মহম্মদ এবং হিজবুল মুজাহিদিনের যৌথ ফিদাইন হামলার পরিকল্পনাকে ব্যর্থ করা হয়েছে ।

সুরক্ষা বাহিনী রাজপোরা এলাকাতে একটি ৪৫ কেজি আইইডি ভর্তি স্যান্ট্রো গাড়ি উদ্ধার করে। সন্ত্রাসবাদীদের গাড়িতে একটি নকল নম্বর প্লেট ছিল। নম্বরপ্লেটটি যে মোটরসাইকেলের তার মালিক কাঠুয়া জেলার বাসিন্দা এবং শ্রীনগরে পোস্ট হওয়া বিএসএফ জওয়ানের ।

আরো পড়ুন :কোভিড চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন ও ক্লোরোকুইন ব্যবহারে সাময়িক নিষেধাজ্ঞা বিশ্ব স্বাস্থ্য সংস্থার,সাংবাদিক সম্মেলনে জানালেন ডিজি

পুলিশ সূত্র জানায় যে আত্মঘাতী হামলা চালানোর জন্য যে গাড়ি ব্যবহৃত হয় তা দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার শরতপোরা গ্রামে বসবাসকারী হিজবুল মুজাহিদিন জঙ্গি হিদায়াতুল্লাহ মালিকের। সন্ত্রাসী মালিক ২০১৯ সালের জুলাই থেকে উপত্যকায় সন্ত্রাস ছড়াচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here