পাকিস্তানের সেনা হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত তালিবানি জঙ্গী প্রধান হাক্কানি নেটওয়ার্কের সিরাজুদ্দিন হাক্কানি

0
sirajuddin haqqani infected with coronavirus admitted to Pak military hospital

Last Updated on

পাকিস্তানের সঙ্গে তালিবানদের যোগাযোগ ও ঘনিষ্ঠতার কথা প্রকাশ্য বহুবার এসেছে। তালিবানদের ক্যাম্পে জেহাদি প্রশিক্ষণের কথা অজানা নয় কারো। কিন্তু কদিন আগেই তালিবান মুখপাত্র জানায় যে পাকিস্তানের এজেন্ডা সঙ্গে তাদের কোন লেনাদেনা নেই। অথচ পাকিস্তানি সেনা হাসপাতালে করোনা আক্রান্ত হাক্কানি নেটওয়ার্কের মাথা সিরাজুদ্দিন হাক্কানি। সূত্রের খবর করোনা পজিটিভ হওয়ায় দুই শাগরেদ তালিবানি জঙ্গী মোল্লা আমীর খান মুকতাকি ও ফয়জল মাজলুম ও তার সঙ্গে রয়েছে ।

আরো পড়ুন :“প্রাণ গেলেও,ইসলাম কবুল নয়” বলছেন পাকিস্তানি হিন্দু মহিলারা,জামাত অত্যাচার নিয়ে সরব পাক মানবাধিকার কমিশন

প্রসঙ্গত এরাই মার্কিনি শান্তি প্রক্রিয়ায় অগ্রণী ভূমিকা পালন করেছিল। এর আগে মোল্লা নুরুদ্দিন একইভাবে করোনা আক্রান্ত হয়ে পাকিস্তানের হাসপাতালে ভর্তি ছিল বলে জানা যায়। যদিও তালিবানি মুখপাত্র জাবিহুল্লাহ এই কথা অস্বীকার করে। জানা যায়,তালিবানদের প্রথম সারির অনেক জঙ্গী নেতাই একইভাবে করোনা আক্রান্ত। কিন্তূ তা সত্ত্বেও জবিউল্লাহ বিবতি দিয়ে জানান যে,বেশ কিছু মিডিয়া তাদের নেতাদের করোনা আক্রান্ত হওয়ার খবর পাঠাচ্ছে যা সর্বৈব ভুয়ো খবর। তবে গোয়েন্দা রিপোর্ট বলছে, ফজল মজলুম যে করোনা আক্রান্ত তা নিয়ে কোন সন্দেহ নেই ।

আরো পড়ুন :নেপালের বিতর্কিত ম্যাপে ভারতের কালাপানি সহ আরও দুই জায়গার অন্তর্ভুক্তিকরণে চিনা হাত দেখছেন ভারতীয় কূটনৈতিকরা

কারণ শেষ মাসে হওয়া দোহার বৈঠকে এই তালিবানি জঙ্গী নেতা উপস্থিত ছিলেন না। প্রসঙ্গত,জালিলুদ্দিন হাক্কানি তৈরি করা সোভিয়েত যুদ্ধের সময় এ জঙ্গী নেটওয়ার্কের দায়িত্বে থাকা সিরাজুদ্দিন হাক্কানির সেনা হাসপাতালে ভর্তি হওয়া পাকিস্তান তালিবানিদের যোগাযোগকে আরেকবার বিশ্বের সামনে নিয়ে এল বলে মতপ্রকাশ কূটনীতিবিদদের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here