রাস্তার ধারে বসা অবৈধ মাংস ব্যবসায়ীদের উচ্ছেদে বাঁকুড়ার পথে জেলাশাসক

0

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক : প্রয়োজনের তুলনায় সংকীর্ণ রাস্তা | তার ওপর রাস্তার দুধারে ব্যাবসায়িক পসরায় স্থান আরও সঙ্কুলান। বাঁকুড়া ভৈরবস্থান মোড় সংলগ্ন কানকাটা এলাকার চিত্রটা এরকমই । প্রশাসনের সতর্কতায় বাকিরা স্থান পরিবর্তন করলেও কিছু মাংস ব্যবসায়ী একেবারে রাস্তার ধারে রীতিমত চালাঘর করে দীর্ঘদিন ধরেই মাংস বিক্রি করে আসছিল । জেলা প্রশাসনের তরফ থেকে তাদেরকে বারংবার সতর্ক করা সত্ত্বেও কর্ণপাত করছিলেন না মোটেই এই মাংস ব্যবসায়ীরা । শেষ পর্যন্ত জেলাশাসক ডঃ উমাশংকর এস ও মহকুমাশাসক সুদীপ্ত দাস এই দুই প্রশাসনিক কর্তা নিজেরা দাঁড়িয়ে থেকে রাস্তার ধারে বসা মাংস বিক্রেতাদের দশটি দোকান জেসেবি দিয়ে ভেঙে দেওয়ার নির্দেশ দেন |

রাস্তার ধারে এভাবে দোকান করায় ক্রমশ সংকীর্ণ হয়ে পড়ছিলো রাস্তা । ফলে যানজটের পরিস্থিতি সৃষ্টি হতো। অসুবিধের আরেকটি মুখ্য কারণ ছিল, ওই রাস্তার উপর দিয়ে স্কুল কলেজের ছেলে মেয়েরা যাতায়াত করে । তাদের সামনে প্রকাশ্যে মাংস কাটার দৃশ্যে তাদের অস্বস্তি হোতো । তাই সবদিক বিবেচনা করেই প্রশাসনের এই উদ্যোগ বলে জানা যায়।

বাঁকুড়া জেলাশাসক ডঃ উমাশঙ্কর এস বলেন, প্রকাশ্যে মাংস কাটা নিয়ে স্থানীয় বাসিন্দারা বারংবার অভিযোগ করেছেন জেলাশাসকের দফতরে । এছাড়া ওই ব্যবসায়ীদের সর্বোপরি বাঁকুড়া কৃষি বাজারে তাদেরকে বিকল্প স্থান দেওয়া হয়েছে দোকান করার জন্য । কিন্তু তা সত্বেও ওনারা প্রশাসনের নির্দেশ অমান্য করছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here