রাস উৎসবের আগেই চুরি গেল শান্তিপুরের রাধাকান্ত জিউয়ের বহু মূল্যের মুকুট ও অলঙ্কার

0

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক: দুর্গাপুজোয় তেমন জাঁকজমক দেখে না শান্তিপুরের লোকজন | সারা বছর তাদের অপেক্ষা কেবল কালীপুজো ও রাসের জন্য | লক্ষাধিক মানুষের ভিড়ে রাসের সময় শান্তিপুর হয়ে ওঠে যেন মিলন ক্ষেত্র | রাসের তোড়জোর শুরু হয়ে যায় মা দূর্গার বিসর্জনের পরে | সেই উদ্যোগ নিতে গিয়েই মাথায় হাত শান্তিপুরের গোপালপুর সাহা বাড়ির কর্তাদের | শনিবার গভীর রাতে চুরি গেছে জগৎজোড়া খ্যাতির শীর্ষে থাকা গোপালপুরের সাহা বাড়ির রাধাকৃষ্ণ এবং রঘুনাথের মুকুট সহ আরও নানা মূল্যবান পাথর সম্বলিত অলংকার।

আরও পড়ুন: পুজোর আগেই ফি বছরের মত বালুরঘাটে বেড়েছে চুরির উপদ্রব https://risingbengal.in/jela/insecured-balurghat/

রাস উৎসবে গোপালপুর সাহা বাড়িতে বহু মানুষের সমাগম হয় । সেই বাড়িতেই চুরি গেল রাধাকৃষ্ণ ও রঘুনাথের বহুমূল্য মুকুট এবং অন্যান্য আরো মুল্যবান পাথর সম্বলিত গহনা । যার মধ্যে ছিলো- বালা,হার,কানের দুল,টায়রা ইত্যাদি। বাড়ির সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা গেছে রাত বারোটা থেকে ভোর চারটে এই সময়ের মধ্যেই সুইচ বোর্ডের আলো নিভিয়ে টর্চ লাইট জ্বেলে চুরি করা হয় । ফুটেজ থেকে প্রাপ্ত দৃশ্যে অপরাধীর মুখ ও মাথা কাপড় দিয়ে মোড়ানো থাকায় সনাক্তকরণ খুবই কষ্টসাধ্য । তবুও শান্তিপুর থানার ভারপ্রাপ্ত ওসি মুকুন্দ চক্রবর্তী শহরের অন্যান্য প্রান্তে থাকা সমস্ত সিসি ক্যামেরার ফুটেজ গুলিকে একত্রিত করে অপরাধীকে সনাক্ত করে তাকে ধরার যথাসাধ্য প্রয়াস করবেন বলে আশ্বাস দিয়েছেন পরিবার প্রধান জহর সাহাকে।

এ প্রসঙ্গে সাহা পরিবারের প্রধান জহর বাবু জানান, আজ থেকে ৫০ বছর আগে কষ্টি পাথরের তৈরী রাধাকৃষ্ণের মূল বিগ্রহটি চুরি যায় । গোপালপুর সাহাবাড়ির বিশ্ববিখ্যাত রাস উৎসব এবার ২৭৫ বছরে পদার্পণ করবে । এরইমধ্যে ঠিক রাস উৎসবের প্রাক্কালে শনিবার রাতের বহু মূল্যের সমস্ত অলংকার চুরি যাওয়ার ঘটনায় স্বাভাবিক ভাবেই মর্মাহত গোপালপুর সাহাবাড়ি সহ এলাকাবাসী ।

আরও পড়ুন: রাতের অন্ধকারে আড়াইশো বছরের শিবলিঙ্গ ভাঙল কীভাবে ? চাঞ্চল্য বর্ধমানের কাঞ্চননগরে https://risingbengal.in/jela/rater-andhokare-araisho-bochorer-shivlinga-vanglo-kara/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here