বৃষ্টি না কমলে পুজোর আগেই বানভাসি হবে দক্ষিণবঙ্গের কিছু জেলা

0

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক : বিগত দুদিন ধরেই বিপদসীমা ছাপিয়ে একটু একটু করে বাড়ছিল কিছু নদীর জল | বাঁধের স্বাস্থ্য ঠিক রাখতে অতিরিক্ত জল ভার কমাতে রবিবার থেকেই জলাধার থেকে ছাড়া হয়েছিল ৫০ হাজার কিউসেক জল । সোমবার সকালে ফের জল ছাড়ল ডিভিসি, ফলে বন্যা পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা আরো বাড়ল দক্ষিণবঙ্গে ।

রবিবার ৫০ হাজার কিউসেক জল মাইথন ও পাঞ্চেত বাধের জলাধার থেকে জল ছাড়ার পর, দুর্গাপুর ব্যারেজ থেকে সোমবার সকালে আরও ৯৬৩৭৫ হাজার কিউসেক জল ছাড়লো ডিভিসি। নতুন করে জল ছাড়ার ফলেপুজোর মুখে বন্যার আশঙ্কা আরো বাড়ল দক্ষিণবঙ্গের হাওড়া – হুগলি সহ বর্ধমানের বেশ কিছু এলাকায় । যদিও ডিভিসি কর্তৃপক্ষের দাবি নতুন করে আর বৃষ্টি না হলে সেইরকম আশঙ্কার কারণ নেই । তবে বিহার ঝাড়খন্ডের বন্যা পরিস্থিতি যেভাবে ইতিমধ্যেই ভয়াবহ আকার নিয়েছে তাতে এ রাজ্যেও বৃষ্টির পরিমাণ বাড়লে পরিস্থিতি খারাপের দিকেই যাবে | বিশেষ করে দক্ষিণবঙ্গের পরিস্থিতিও ভয়াবহ রূপ নিতে পারে, এই আশঙ্কা থেকেই যাচ্ছে । তাই পুজোর মুখে বানভাসি হওয়ার আশঙ্কায় প্রমাদ গুনছেন পূর্ব বর্ধমান, হুগলি ও হাওড়া জেলার বেশকিছু অঞ্চলের এলাকাবাসী ।

আরও পড়ুন: এলাকায় অসামাজিক কাজের প্রতিবাদ করায় প্রাক্তন জাতীয় বক্সারকে হেনস্থার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে https://risingbengal.in/anti-social-der-kajer-protibaad-korai-boxer-er-barite-hamla/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here