ডেঙ্গুতে মৃত্যু, লেখা হল সেপটিসেমিয়া, হাসপাতাল চত্বরে রোগীর পরিবারের বিক্ষোভ

0

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক : হুগলি রিষড়ার শ্রীকৃষ্ণনগরের বাসিন্দা নওলেশ কুমার নামক জ্বরে আক্রান্ত এক ব্যক্তিকে সোমবার ভর্ত্তি করা হয় শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে । মঙ্গলবার সকালে তাঁর মৃত্যু হয়েছে । মৃত্যুর কারণ হিসেবে হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করে সেপটিসেমিয়ার কথা । হাসপাতালের দেওয়া এই প্রমাণপত্র দেখেই ক্ষেপে যায় রোগীর পরিজনেরা| তাদের অভিযোগ নওলেশ কুমারকে যখন হাসপাতালে ভর্তি করা হয়েছিল, সেইসময়ই তিনি ডেঙ্গুতে আক্রান্ত ছিলেন । বাইরে থেকে ডাক্তার দেখিয়ে ডেঙ্গু হয়েছে এটা নিশ্চিত হয়েই তাঁকে ওয়ালশ হাসপাতালে ভর্তি করা হয় ।

আরও পড়ুন :বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস,অস্বীকার করে পাল্টা হুমকি ছাত্রীর পরিবারকে

ভর্তি করার পরই রাতের দিকে তাঁর রক্তে প্লেটলেটের সংখ্যা কম হতে শুরু করে । রোগীর বাড়ির লোকজনের আরো অভিযোগ তাদের কাউকে রাতে রোগীর কাছে থাকার অনুমতি দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ| এমনকি রোগীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে সেই খবরটুকু তাদের জানতে দেওয়া হয়নি বলে অভিযোগ তাদের ।

আরও পড়ুন :কর্তৃপক্ষের মানসিক অত্যাচারের জেরে খনির সামনেই আত্মহত্যার চেষ্টা এক খনি শ্রমিকের

মৃত রোগীর পরিজনদের অভিযোগ নিজেদের গাফিলতিগুলি ঢাকতে এখন মৃত্যুর প্রমাণপত্রে আসল কারণকে চেপে রেখে ভুল কারণ লিখে দেওয়ার চেষ্টা করছে হাসপাতাল কর্তৃপক্ষ । মৃত ব্যক্তির পরিবারের লোকজন, সেপটিসেমিয়া নয় ডেঙ্গুতে ওই রোগীর মৃত্যু হয়েছে বলে সঠিক প্রমাণপত্রের দাবিতে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখায় । তাদের অভিযোগ মৃত রোগীর বাবার মানসিক অসহায়তার সুযোগ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বাধ্য করছে ওই ভুল কারণ লেখা মৃত্যু প্রমাণপত্র নিতে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here