রাজনৈতিক সৌজন্যের নজির দুর্গাপুর দু’ নম্বর বোরো কমিটির চেয়ারম্যানের

0
borough-chairman-set-an-example-to-opposition

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক : ২০শে সেপ্টেম্বর ২০১৯ : রাজ্যের অন্যতম বিরোধীদল বামফ্রন্টের ডেপুটেশন কে ঘিরে যখন দিকে দিকে উত্তপ্ত পরিবেশের সৃষ্টি হচ্ছে তখন দুর্গাপুর পৌরসভায় ধরা দিল এক সম্পূর্ণ ভিন্ন চিত্র। শুক্রবার সকালে সিপিআই(এম) এর পক্ষ থেকে দুর্গাপুর পৌরসভার ২ নম্বর বোরো অফিসে মোট ১৯ দফা দাবি নিয়ে বিক্ষোভ দেখানোর পাশাপাশি দুই নম্বর বোরো কমিটির চেয়ারম্যান রমাপ্রসাদ হালদার কে স্মারকলিপি প্রদান করতে গেলে তাঁদের প্রত্যেককে রমাপ্রসাদ বাবু গোলাপ দিয়ে অভ্যর্থনা জানান। যেখানে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ প্রদর্শিত হচ্ছে তখন রমাবাবুর এই গান্ধীগিরিতে হতচকিত তাঁর বিরোধীরাও।

আরও পড়ুন –শ্রমিকের পচাগলা দেহ উদ্ধার মিলের ভিতর থেকে,আঙুল কর্তৃপক্ষের দিকে

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ২ নম্বর বোরো কমিটির চেয়ারম্যান রমাপ্রসাদ হালদার বলেন, দু বছরে এই প্রথম শুক্রবার সকালে বামপন্থী বন্ধুরা তাঁদের কিছু দাবি-দাওয়া নিয়ে ডেপুটেশন দেওয়ার জন্য এসেছিলেন ওনার অফিসে। সমস্যা গুরুতর নয়।ওনার এলাকায় তাই বিরোধীদের কখনও আসার প্রয়োজনও পড়েনি তাঁর অফিসে।
কদিন আগেই নিজের অফিসটি নতুনভাবে সাজিয়ে তুলেছিলেন রমা বাবু। সেখানে বিরোধীদের প্রথম আসা। তাই তাদেরকে তিনি গোলাপ দিয়ে সৌজন্যে দেখানোটা আবশ্যক বলে মনে করেছেন তিনি।

রমাপ্রসাদ বাবু আরও বলেন, বিরোধীদের এই গোলাপ দিয়ে এই বার্তাই দিতে চান যে ভালো কাজ করতে গেলে এবং রাজ্যের সার্বিক উন্নয়নের জন্য বিরোধী এবং ক্ষমতাসীন উভয়পক্ষকেই মিলেমিশে কাজ করতে হবে। তাহলেই রাজ্যের যথার্থ উন্নয়ন সম্ভব হবে। বিরোধীদের প্রদেয় স্মারকলিপির অধিকাংশ কাজই ইতিমধ্যে সম্পন্ন করা হয়ে গিয়েছে।

অন্যদিকে বামেদের তরফ থেকে এদিন সিপিআই(এম) নেতা সুমিত রায় চৌধুরী বলেন যে, মোট ১৯ দফা দাবি নিয়ে শুক্রবার ওনারা গিয়েছিলেন ২নং বোরো অফিসে । স্মারক লিপি দেওয়ার কথা বলেন। তাঁদেরকে গোলাপ দেওয়ার কথাও বলেন তিনি। তবে লড়াইয়ের মধ্যে দিয়ে আবারও মানুষের কাছে যাওয়ার প্রক্রিয়া চালানো হচ্ছে এবং তা বহাল থাকবে। উনি গোলাপ ফুল দিলেন বিরোধীরা গ্রহণ করলেন এটুকুই , কিন্তু তাতে তাঁদের অবস্থানের কোনো পরিবর্তন ঘটবেনা।

মাত্র কয়েকদিন আগেই নবান্ন অভিযান করতে গিয়ে পুলিশের সঙ্গে বামপন্থী ছাত্র সংগঠনের যে খণ্ডযুদ্ধের চিত্রা গোটা রাজ্য দেখেছে, সেখানে দুর্গাপুরের ২ নম্বর বোরো অফিস – এর চেয়ারম্যান রমাপ্রসাদ হালদারের প্রদর্শিত এই সৌজন্যের রাজনীতি এক প্রশংসনীয় নজির সৃষ্টি করল বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের মতে।

আরও পড়ুন – জেলাশাসকের পর বালি -মাফিয়াদের হেনস্থা বিডিও ও বিএলআরওকে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here