বিক্ষোভে দুর্গাপুরের ভোটকর্মীরা

0

Last Updated on

দুর্গাপুর: রাজ্যে পুলিশের উপর আস্থা হারিয়ে গিয়েছে| ভোট কেন্দ্রের প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবীতে ভোট কর্মীদের বিক্ষোভ দুর্গাপুরের “ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি”কলেজে। বিক্ষোভকে কেন্দ্র করে বেশ কিছুক্ষণ প্রশিক্ষণের কাজে বিঘ্ন ঘটে।

ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জায়গায় ভোট কর্মীরা নিজেদের নিরাপত্তার দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন| এবার সেই বিক্ষোভের আঁচ এসে পড়ল শিল্পাঞ্চল দুর্গাপুরে। প্রশিক্ষণ চলার সময় বেশ কিছু ভোট কর্মী জানতে চান, তাঁদের নিরাপত্তার ব্যাপারে নির্বাচন কমিশনার কী ব্যবস্থা নিয়েছেন। সে ব্যাপারে কোন সদুত্তর না পাওয়ায় প্রশিক্ষণ কেন্দ্র থেকে বেরিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন প্রায় শ’খানেক ভোট কর্মী। ফলে সাময়িকভাবে বানচাল হয়ে যায় প্রশিক্ষণ এর কাজ।

ভোট কর্মী সুব্রত সিনহা জানান,বিগত পঞ্চায়েত নির্বাচনে এক ভোট কর্মীকে প্রাণ দিতে হয়েছিল। ভোটকেন্দ্রে গিয়ে ক্ষমতাসীন রাজনৈতিক দলের কর্মীদের রোষের শিকার হতে হয়। এমন অবস্থায় নির্বাচন কমিশনারের বিভিন্ন আধিকারিক তাদের নিরাপত্তার জন্য একাধিক নিরাপত্তা কর্মী নিয়োগ করেন। কিন্তু ভোট কর্মীদের নিরাপত্তার ব্যাপারে তারা থাকেন উদাসীন। এমন অবস্থায় নিজেদের জীবনের বাজি রেখে ভোট করাতে নারাজ ওই কর্মীরা| প্রসঙ্গত, প্রথম ও দ্বিতীয় দফায় রাজ্য পুলিশের অধীনে থাকা অশান্তির ছবি তাদেরকে আরও শঙ্কিত করে তুলেছে বলে জানাচ্ছেন তাঁরা|

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here