আসানসোলে ঈদের আগে গায়ে চাঁদ তারা আঁকা ছাগলকে ঘিরে চাঞ্চল্য

0

Last Updated on

আসানসোলে সম্প্রতি আলোচনার কেন্দ্রে এক ছাগল । বিজেপি-তৃণমূলের জন্য রাজনৈতিক চাপানউতোর সর্বস্ব কয়লাখনির এই শহরে সম্প্রতি ছাগলকে নিয়ে কেন এত চর্চা ? না সামনে বখরি ঈদ তার কারণ নয় | বরং ছাগলের মালিকের দাবি ছাগলটি নাকি অন্য সব ছাগলের থেকে আলাদা । তার গায়ে স্পষ্টভাবে আঁকা রয়েছে একটি চাঁদ ও একটি তারা । আর এই আঁকিবুঁকিকে ঘিরেই সংখ্যালঘু সম্প্রদায়ের কিছু মানুষের মনে উঁকি দিয়েছে একাধিক প্রশ্ন । তবে কি ছাগলটি ঐশ্বরিক !

ছাগলের মালিক মহম্মদ মুস্তাক মানছেন এমনটাই । অন্যদিকে চাঁদ-তারা আঁকা ছাগলটি কেনার জন্য এলাকায় হুড়োহুড়ি পড়ে গিয়েছে । শোনা যাচ্ছে মুস্তাক যে মূল্য চাইবেন তাই দিতে নাকি রাজি এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের একাংশ । হাজার হোক ‘উপরওয়ালার দান’ বলে কথা ! মালিকের গলায় অবশ্য শোনা গেল অন্য সুর । তিনি কোনমতেই তার প্রিয় পোষ্যটিকে বেচতে নারাজ ।

কিন্তু কোথা থেকে পেলেন এই পোষ্যটিকে মুস্তাক ? মাস ছয়েক আগে তিনি পাণ্ডবেশ্বর থেকে নাকি ৫১ হাজার টাকার বিনিময়ে ছাগলটিকে কিনেছিলেন । অন্য কাজের সূত্রে সেখানে গিয়ে প্রথম তার নজরে আসে ছাগলটি । তিনি সেটিকে কেনার কথা বললে পূর্বতন মালিক ৫০ হাজার টাকার বিনিময়ে বেচতে রাজি হন । মুস্তাক নগদে আরও এক হাজার টাকা বেশি দিয়ে তার কাছে থেকে কিনে আনেন সেটিকে । তার বদ্ধমূল ধারণা গায়ে চাঁদ-তারা সম্বলিত দুর্মূল্য ছাগলটিকে বেচলে পাপ হবে । তাই ছাগল থাকবে আপাতত মুস্তাকের হেফাজতেই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here