প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর না পাওয়ার অভিযোগে খাঁদরা পঞ্চায়েত ভাঙচুর,লুটপাট,উধাও নথি

0
Allegations of panchayat vandalism against five people

Last Updated on

সারাদিন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র যেখানে পুলিশের নতুন ভবন উদ্বোধন করলেন,সেখানে সেই জায়াগাতেই আইন-শৃঙ্খলার অবনতি | প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর না পাওয়ার অভিযোগে পঞ্চায়েত অফিসে ঢুকে গালিগালাজ,আসবাবপত্র ভাঙচুর ও নথি পত্র নিয়ে পালানোর অভিযোগ উঠল এলাকারই পাঁচ ব্যক্তির বিরুদ্ধে ।
বৃহস্পতিবার ঘটনাটি অন্ডাল ব্লকের খাঁদরা পঞ্চায়েত অফিসের । পঞ্চায়েত সূত্রে জানা গেছে এদিন বেলা ১২.৩০ মিনিট নাগাদ পঞ্চায়েত অফিসে আসে এলাকারই সিদুলি বাউরি পাড়ার পাটলু বাউরি,রাজু বাউরি,দীপু বাউরি ও স্বপন বাউরি সহ পাঁচজন ।

আরো পড়ুন :চিন বিদ্বেষের প্রতিফলন রাজ্যেও, চিনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের কুশপুত্তলিকা দাহের সঙ্গে উঠল হরিবোল রব

পঞ্চায়েত অফিসে ঢুকে তারা প্রধানের খোঁজ করেন ,সেই সময় পঞ্চায়েতে ছিলেন না প্রধান শ্যামলেন্দু অধিকারী । প্রধানকে না পেয়ে ওই ব্যক্তিরা পঞ্চায়েত কর্মীদের গালিগালাজ করে । কর্মীদের কাছ থেকে অভিযোগ পেয়ে উখরা ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে আসার আগেই ওই ব্যক্তির তখনকার মত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বলে স্থানীয় সূত্রের খবর । বিকেল ৪.৩০নাগাদ ওই ব্যক্তির পঞ্চায়েত অফিসে ফিরে এসে প্রধান সহ পঞ্চায়েত কর্মীদের গালিগালাজ করে ।

ভয় পেয়ে পঞ্চায়েত কর্মীরা অফিস ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয় । এরপর আসবাবপত্র ভাঙচুর ও পঞ্চায়েতের গুরুত্বপূর্ণ নথিপত্র লুটের ঘাটনাটি ঘটে বলে জানান প্রধান শ্যমলেন্দু অধিকারী । স্থানীয়সূত্রে জানা গেছে অভিযুক্ত পাঁচ ব্যক্তি কয়েকমাস আগে প্রধান মন্ত্রী আবাস যোজনায় বাড়ির জন্য আবেদন করেছিল ।

আরো পড়ুন :প্রবল বৃষ্টিতে জলের তোড়ে ভাসালো কালভার্ট,বিচ্ছিন্ন গ্রামে দেখা নেই প্রশাসনের কারোরই,আশঙ্কায় গ্রামের মানুষ

এখনও সেই আবেদন মঞ্জুর না হওয়াতেই তারা এই ঘটনা ঘটে বলে স্থানীয়দের মত। অভিযুক্তদের পাঁচ ব্যক্তির বিরুদ্ধে অন্ডাল থানায় অভিযোগ জানাবেন বলে জানান প্রধান শ্যামলেন্দু বাবু । ঘটনাটি ঘিরে এলাকায় উত্তেজনা রয়েছে । বিরোধী দলের নেতারা বারবার রাজ্যে শাসক দলের দুর্নীতি নিয়ে সরব হয়েছেন | কেন্দ্রীয় প্রকল্পের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে নানা পঞ্চায়েতের বিরুদ্ধে | দলের স্বজন পোষণের অভিযোগে সরব বিজেপির নেতারা | সেখানে অন্ডালের এই ঘটনা নতুন করে অস্বস্তিতে ফেলল শাসক দলকে |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here