অবৈধ কয়লা খনি থেকে পাচার রুখতে পথে বিজেপি,বড় আন্দোলনের হুঁশিয়ারি

0

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক : আসানসোল সাবডিভিসন ও রানিগঞ্জে ইসিএলের অধিগৃহীত জমি ও খনি সংলগ্ন এলাকা থেকে অবৈধ খনন ও কয়লা পাচারের ঘটনা নিয়মিত ভাবে ঘটেই চলেছ| বহুক্ষেত্রে‌‌ই তার মূল্য চোকাতে হয়েছে প্রাণের বিনিময়ে | তবুও এই অবৈধ ব্যবসাকে কেন্দ্র করে ফুলে ফেঁপে উঠছে সিন্ডিকেট রাজ | অবৈধ কয়লা পাচার করতে গিয়ে নিত্যদিনই প্রাণের ঝুঁকি নিয়ে বসবাস করছেন খনিগুলি সংলগ্ন পরিবারগুলি ।

গত ১৩ অক্টোবরই কুলটি থানার আল্লাডী এলাকায় অবৈধ খাদান থেকে কয়লা তুলতে গিয়ে আটকে পড়ে তিন শ্রমিক এবং মৃত্যু হয় তাদের । এই তিন ব্যক্তির মৃত্যু ও বিভিন্ন এলাকায় রমরমিয়ে অবৈধ কয়লা খাদানের কারবার নির্বিঘ্নে চলার প্রতিবাদে মঙ্গলবার আসানসোল-বরাকর জিটি রোড অবরোধ করে বিজেপি কর্মী সমর্থকরা । এরপর কুলটি থানার পুলিশ এসে পথ অবরোধ তুলে দেয় ।

এরপরই বিজেপি কর্মী সমর্থকরা কুলটি থানা ঘেরাও করে । তাদের অভিযোগ দিনের পর দিন প্রশাসনের একাংশের মদতে যেভাবে এই এলাকায় অবৈধ কয়লা খাদান গুলির রমরমা কারবার চলছে,তাতে করে খুব স্বাভাবিক ভাবেই বেকার যুবক থেকে শুরু করে স্থানীয়রা ওই পেশায় জড়িয়ে পড়ছে। কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে যেভাবে কয়লা চুরি হচ্ছে,তা অবিলম্বে বন্ধ করতে হবে। অবৈধ কয়লা খনি বন্ধ না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দেন বিজেপি কর্মী সমর্থকরা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here