সৌদি আরবে গিয়ে ভারতীয় পণ্য বয়কটের ডাক পাক সাংসদের

0
Sehar Kamran PPP

Last Updated on

সৌদি আরবের জেড্ডাতে পাকিস্তানের প্রতিরক্ষা দিবস উৎযাপনের এক অনুষ্ঠানে গিয়ে ভারতীয় পণ্য বয়কটের ডাক দিলেন এক পাক সাংসদ। রবিবার পাকিস্তানের ৫৪ তম প্রতিরক্ষা দিবসে সেহর কামরান নামের পিপিপির (পাকিস্তান পিপলস পার্টি) ঐ মহিলা সাংসদ সৌদি নিবাসী পাকিস্তানীদের উদ্দেশ্যে ঐ আবেদন করেন। সে সাথে কাশ্মীর সলিডারিটি ডের কথা স্মরণ করিয়ে ঐ সাংসদ বলেন কাশ্মীর ছাড়া পাকিস্তান অসম্পূর্ণ। তিনি আরো বলেন তাদের দল বরাবরই কাশ্মীর নিয়ে শক্ত অবস্থান নিয়ে এসেছে তিন প্রজন্ম ধরে।

আরও পড়ুন:
https://risingbengal.in/natun-sim-card-bikri-bandho-korlo-bangladesh/

সে দেশের প্রাক্তন রাষ্ট্রপতি জুলফিকার আলি ভুট্টোকে শহিদ আখ্যা দিয়ে তাঁর ‘হাজার বছর ধরে কাশ্মীরের স্বাধীনতার’ জন্য লড়াইয়ের উক্তি স্মরণ করিয়ে দেন। ভুট্টো কন্যা বেনজিরও কাশ্মীর নিয়ে কি অবস্থান নিয়েছিলেন তাও মনে করিয়ে দেন পাকিস্তানের এই সেনেটর। কাশ্মীরের পাশে দাড়ানোর উদ্দেশ্যে করা এই অনুষ্ঠানের জন্য পিপিপির সৌদি ইউনিট এবং জাভেদ মালিককে ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুন:
https://risingbengal.in/masood-azharke-mukti-pakistaner-baro-kichhu-parikalpana-mat-ib-er/

অনুষ্ঠান শুরু হয় কোরানের আয়াত উদ্ধৃত করে। সে দেশের কবি আফতাব তুরাবি এর পৌরহিত্য করেন। এখন প্রশ্ন হচ্ছে ইনস্ট্রুমেন্ট অফ অ্যাকসেশনে সই করিয়ে কাশ্মীর যে স্বাধীন এবং সার্বভৌম ভারতের অংশ হয়েছে তা সর্বজনস্বীকৃত। এছাড়া জুলফিকার আলি ভুট্টোই শিমলা চুক্তি সাক্ষর করেছিলেন তৎকালীন প্রধাণমন্ত্রী ইন্দিরা গান্ধীর সাথে। তবুও কেন বারবার কাশ্মীরকে একটি দ্বিপাক্ষিক বিষয় থেকে আন্তর্জাতিক ইস্যু বানানোর বৃথা চেষ্টা করে চলেছেন পাকিস্তান সরকার এবং সে দেশের রাজনীতিকরা। সে উত্তর অবশ্য তাদের কাছেও নেই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here