করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধরত চিকিৎসকরা গ্রেফতার পাকিস্তানে, তবলিঘি জামাতের ৩০০ সদস্য আক্রান্ত

0
Doctors arrested for fighting Corona virus in Pakistan

Last Updated on

সোমবার পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের সরকারী হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা তাদের নিজেদের ভাইরাস থেকে সুরক্ষা সরঞ্জাম অমিল থাকায় বিক্ষোভ প্রদর্শন করেন, এই ঘটনার জেরে গ্রেফতার করা হয় তাদের। পরে চিকিৎসকরা পুলিশের কার্য্যকলাপের বিরুদ্ধে কাজ বয়কট করার হুমকি দেন। প্রদেশের রাজধানী কোয়েটায় তরুণ চিকিৎসক এবং প্যারামেডিকাল কর্মীরা এই বিক্ষোভের ডাক দেন, করোনা ভাইরাসে আক্রান্তদের সেবায় রত ১৩ জন চিকিৎসক এই মারাত্মক রোগে আক্রান্ত হয়েছে বলে খবর ।

আরো পড়ুন :আফগানিস্তানের গুরুদ্বারা হামলার তদন্তে এনআইএ, প্রথমবার বিদেশের মাটিতে মামলা দায়ের ভারতীয় সংস্থার

স্বাস্থ্যকর্মীরা দাবি করেছেন যে হাসপাতালে তাদের সুরক্ষার সরঞ্জাম সরবরাহ করা উচিত। কোয়েটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল রাজ্জাক চিমা নিশ্চিত করেছেন যে এই প্রতিবাদে হিংসাত্মক অবস্থান নেওয়ার কারণে কিছু চিকিৎসক ও প্যারামেডিক্যাল কর্মীকে আটক করা হয়েছে ।

তিনি অবশ্য আটক করা স্বাস্থ্যকর্মীদের সঠিক সংখ্যা সরবরাহ করেননি।সংবাদ সম্মেলনে ইয়াং ডক্টরস অ্যাসোসিয়েশন, বালুচিস্তানের সভাপতি ইয়াসির আছকজাই বলেন, মেডিকেল কর্মীদের জন্য সুরক্ষা সরঞ্জামের দাবিতে বিক্ষোভকারীরা কোয়েটার সিভিল হাসপাতাল থেকে মুখ্যমন্ত্রী সচিবালয় পর্যন্ত একটি বিক্ষোভ মিছিল বের করেন ।

আছাকজাই বলেন যে, পুলিশ আমাদের লাঠিচার্জ করেছে এবং কয়েক ডজন লোককে গ্রেপ্তার করেছে। তিনি তরুণ চিকিৎসকদের হাসপাতালে পরিষেবা বর্জনের ঘোষণাও করেছিলেন। তাঁর বক্তব্য পুলিশের বাড়াবাড়ির পরে আমরা আমাদের সমস্ত পরিষেবা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। বালুচিস্তানে এখনও পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার ১৯২ টি ঘটনা জানা গেছে ।

আরো পড়ুন :ভারতে প্রকোপ স্বত্বেও ভুটানে নেই করোনার বিশেষ প্রকোপ

ডাক্তারদের দাবী সরকারী হাসপাতালে অবিলম্বে তাঁদের সুরক্ষার সরঞ্জাম সরবরাহ না করা হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। পাকিস্তানে করোনা ভাইরাসের কারণে এখনও পর্যন্ত ৫২ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তানের সিন্ধুর পরে করোনাতে প্রভাবিত দ্বিতীয় প্রদেশ । যেখানে রবিবার পর্যন্ত তাবলিঘি জামায়াতের ৩০০ র অধিক সদস্যের আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। গত ২৪ ঘন্টার মধ্যে নতুন আক্রান্ত হওয়ার সংখ্যা সর্বোচ্চ ১৮৪ জন। এখন পর্যন্ত করোনাতে দেশে মোট ৩৬৬০ জন আক্রান্ত হয়েছে, ৫২ জন মারা গেছে এবং ২৫৯ জন নিরাময় হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here