বিশ্বে করোনা সংক্রমণ যত বাড়ছে, চীনের উপর আমার রাগও তত বাড়ছে,বললেন ট্রাম্প

0
US President Donald Trump once again threatened China

Last Updated on

বিশ্বব্যাপী করোনার ভাইরাস মহামারী নিয়ে যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে বিরোধ বাড়ছে। মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প একে একটি চীনা ভাইরাস আখ্যা দিয়েছেন এবং বিশ্বের অর্থনীতিতে এর প্রভাবের জন্য তিনি চীনের মুন্ডপাত করেছেন। মঙ্গলবার আবারও মার্কিন প্রেসিডেন্ট চীনকে করোনার ভাইরাস নিয়ে আক্রমণ করেন এবং বলেন যে চীনের বিরুদ্ধে তার ক্ষোভ বাড়ছে। প্রকৃতপক্ষে, মার্কিন স্বাস্থ্য আধিকারিকরা সতর্ক করে দিয়েছে যে তারা মহামারী পুরোপুরি নিয়ন্ত্রণ করার মতো অবস্থাতে নেই। তার পর থেকে ট্রাম্প চীনকে নিয়ে আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন ।

আরো পড়ুন :সঙ্কটে নেপালী প্রধানমন্ত্রী ওলির কুর্সি, এর পিছনে ভারতের হাত বলে ইশারা ওলির

মঙ্গলবার ট্রাম্প টুইট করে বলেন, যখন আমি বিশ্বজুড়ে মহামারীর ভয়ংকর রূপ ছড়িয়ে পড়তে দেখছি যার মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে মহামারী দ্বারা সৃষ্ট বিশাল ক্ষতিও সামিল, তখন চীনের বিরুদ্ধে আমার ক্ষোভ আরও বেড়ে চলেছে ।” প্রসঙ্গত, আমেরিকাতে মহামারীর রূপ ভীতিজনক হয়ে উঠছে। কোভিড -১৯-এর কারণে এখন পর্যন্ত ২৭ লক্ষেরও বেশি লোক যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন। একই সঙ্গে, এই বিপজ্জনক ভাইরাসে ১,৩০,১২২ জন মারা গেছে। বিশ্বে এক কোটিরও বেশি মানুষ ভাইরাসে আক্রান্ত ।

আরো পড়ুন :ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলো ইরান, চাইলো ইন্টারপোলের সাহায্য

ওয়ার্ল্ডমিটারের মতে, সারা বিশ্বে এখন পর্যন্ত এক কোটি পাঁচ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, আর মৃত্যুর সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে। তবে প্রায় ৫৮ লক্ষ মানুষ সুস্থ হয়ে উঠেছে। বিশ্বের করোনার ৭০ শতাংশ সংক্রমণ মাত্র ১২ টি দেশ থেকে । এই দেশগুলিতে করোনার শিকারের সংখ্যা ৭৩ লাখের বেশি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here