“প্রাণের উৎস সমুদ্র অতলে” – এই ভাবনারই প্রতিচ্ছবি এবছরের শ্রীরামপুর নিউগেটের সার্বজনীন দুর্গোৎসব সমিতির পূজামণ্ডপে।।

0
srirampore puja

Last Updated on

রাইজিং বেঙ্গল ডেস্ক ; সমুদ্র তলদেশের জগত সম্পর্কে মানুষের কৌতূহল অসীম। সকলেই তো আর পারেননা ডুবুরি হয়ে সমুদ্রতলের জগতে বিচরণ করতে। সমুদ্র তলদেশের সেই আশ্চর্য সৌন্দর্য্যকেই ফুটিয়ে তোলা হবে শ্রীরামপুর নিউগেটের সার্বজনীন দুর্গোৎসব সমিতির পূজামণ্ডপে। তাদের ৭৫ বছর বর্ষপূর্তিতে “নতুন করে পাবো বলে প্রাণের উৎস সমুদ্র অতলে ” – এই ভাবনাকেই ফুটিয়ে তোলা হবে মন্ডপসজ্জায়।

আরও পড়ুন:মাটি ঘাঁটতে ঘাঁটতেই ‘প্রতিমা’ হয়ে উঠলেন মৃৎশিল্পী

প্রস্তুতি তাই চরমে। দিন-রাতের হিসাব নেই এখন মন্ডপ শিল্পীদের। সমুদ্র তলদেশের নানান জলজ প্রাণীর ঘোরাফেরা থেকে শুরু করে জীব বৈচিত্রের এক অনবদ্য নিদর্শন ফুটে উঠেছে নিউ গেটের এই পূজামণ্ডপটিতে। মণ্ডপসজ্জা সঙ্গে সামঞ্জস্য রেখেই প্রতিমার রূপদান করা হয়েছে। মন্ডপের পাশাপাশি প্রতিমাও সমানভাবে দৃষ্টি আকর্ষণ করবে দর্শনার্থীদের এই বিষয়ে উদ্যোক্তারা যথেষ্ট আশাবাদী।

আরও পড়ুন:সহানুভূতি নয় কাম্য সমান অনুভূতি – এই ভাবনার প্রতিফলন এবারের হাওড়ার কল্যাণপল্লী সার্বজনীন দুর্গোৎসব কমিটির পূজামণ্ডপে।।

“জলের অপর নাম জীবন” – এই উক্তিটি কে পাথেয় করে আসন্ন জল সংকট এবং জল সংরক্ষণের বার্তা সকলের মধ্যে প্রসারিত করাই মুখ্য উদ্দেশ্য তাদের। উদ্যোক্তাদের বক্তব্য যেভাবে এই অসমাপ্ত মন্ডপ দেখতে মানুষ এখন থেকেই ভিড় জমাচ্ছে তাতে তারা আশাবাদী পুজোর কটা দিন জনসাধারণের ঢল নামবে তাদের মণ্ডপে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here