এমএসএমই দের সঞ্জীবনী হতে চলেছে প্রযুক্তি প্ল্যাটফর্ম চ্যাম্পিয়নস,উদ্বোধন করলেন মোদী

0
Technology Platform Champions inaugurated by Narendra Modi

Last Updated on

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রযুক্তি প্ল্যাটফর্ম চ্যাম্পিয়নস (CHAMPIONS) উদ্বোধন করলেন সোমবার। এর কাজ উৎপাদন ও জাতীয় শক্তি বৃদ্ধির জন্য আধুনিক প্রক্রিয়াগুলির সৃজনশীল উৎপাদন এবং সঠিক প্রয়োগ। প্রধানমন্ত্রী বলেছিলেন যে এমএসএমই খাতের সকল সমস্যা সমাধান ও সহায়তা করার একমাত্র কেন্দ্র হবে এটি। এর লক্ষ্য ক্ষুদ্র শিল্পগুলিকে সহায়তা করা, অভিযোগগুলি সমাধান করা, উদ্যমী প্রতিভার সঠিক উপযোগ এবং নতুন ব্যবসার সুযোগ আবিষ্কার করা ।

এই পোর্টালটি মূলত ছোট শিল্পের সমস্যাগুলি সমাধান করার জন্য, তাদের উৎসাহিত করার জন্য এবং তাদের আরও বড় করার জন্য। এটি এমএসএমই (ক্ষুদ্র, মাঝারি ও মাঝারি শিল্প) শিল্পের সমস্ত সমস্যা সমাধানের একটি কেন্দ্র হবে। এই ব্যবস্থাটি এমএসএমই শিল্পগুলিকে বর্তমানের কঠিন পরিস্থিতিতে সহায়তা করতে এবং সেগুলি জাতীয় ও আন্তর্জাতিকভাবে উত্থাপনের জন্য ডিজাইন করা হয়েছে ।

আরো পড়ুন :২রা জুন শীর্ষ আদালতে ইন্ডিয়া থেকে ‘ভারত’ বা ‘হিন্দুস্থান’ হওয়ার শুনানির দিন ধার্য

চ্যাম্পিয়নস-এ, সি এর মানে ক্রিয়েশন, এইচ হ’ল হারমোনিয়াস অর্থাৎ সামঞ্জস্যপূর্ণ, এ মানে অ্যাপ্লিকেশন অর্থাৎ প্রয়োগ, এম মানে মডার্ন, পি মানে প্রসেস অর্থাৎ পদ্ধতি, আই এর অর্থ ইনক্রিজ অর্থাৎ বর্ধিতকরণ, ও মানে আউটপুট, অর্থাৎ উৎপাদন। এন মানে ন্যাশনাল অর্থাৎ জাতীয় এবং এস এর অর্থ স্ট্রেংথ অর্থাৎ শক্তি ।

চ্যাম্পিয়নসের বিস্তারিত উদ্দেশ্য:

অভিযোগ নিরসন: এমএসএমইগুলির অর্থ, কাঁচামাল, শ্রম, নিয়ন্ত্রকের অনুমতি সহ সমস্যা সমাধানের।

নতুন সুযোগগুলি সন্ধান করা: চিকিৎসা সরঞ্জাম এবং অন্যান্য পণ্য যেমন পিপিই, মুখোশ ইত্যাদি উত্পাদন এবং জাতীয় এবং আন্তর্জাতিক বাজারে তাদের সরবরাহ।

আরো পড়ুন :আরবিআইএর প্রাক্তন গভর্নরের মতে করোনা প্রভাবিত অর্থনীতি পুনরুদ্ধারে সঠিক পদক্ষেপ মোদী সরকারের

সক্ষমতা প্রচার: সম্ভাব্য শিল্পগুলিকে উৎসাহিত করা যা বর্তমান অবস্থার বিরুদ্ধে দাঁড়াতে সক্ষম এবং যা জাতীয় এবং আন্তর্জাতিক বাজারের স্বীকৃতি তৈরি করতে পারে।

সরকারের মতে এটি একটি প্রযুক্তি ভিত্তিক নিয়ন্ত্রণ কক্ষ এবং তথ্য ব্যবস্থাপনার ব্যবস্থা। এটি টেলিফোন, ইন্টারনেট এবং ভিডিও কনফারেন্সিং সুবিধা সহ সজ্জিত। এর সঙ্গে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই), ডেটা অ্যানালিটিক্স এবং মেশিন লার্নিং ব্যবহার করা হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে কেন্দ্রীয় এমএসএমই এবং পরিবহণমন্ত্রী নিতিন গডকরিও উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here