মোদী সরকার ভারতের আন্তর্জাতিক সীমান্ত দুর্বল হতে দেবে না বললেন শাহ

0
Modi govt will not allow India's international borders to weaken said Shah

Last Updated on

ভারত-চীন আবারও সীমান্ত বিরোধ নিয়ে রবিবার মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সীমান্ত বিরোধ নিয়ে চীনের সঙ্গে বর্তমানে কূটনৈতিক ও সামরিক স্তরের সংলাপ চলছে এবং আশা করি বিষয়টি সমাধান হয়ে যাবে। একই সঙ্গে পাকিস্তানকে স্পষ্ট সতর্ক করে শাহ বলেন যে ভারত তার সীমান্ত লঙ্ঘন একেবারেই বরদাস্ত করবে না, যদি তা ঘটে তবে এ জাতীয় ঘটনার জন্য কঠোর পদক্ষেপ গ্রহন করা হবে ।

আরো পড়ুন :দেশের ৪০ কোটি শ্রমিকের কাছে সরাসরি পৌঁছবে ত্রাণ প্যাকেজ,প্রধানমন্ত্রীর কার্য্যালয় প্রস্তুত করছে নির্দিষ্ট নীতি

একটি বেসরকারি টিভি চ্যানেলের সঙ্গে কথোপকথনে তিনি বলেন যে চীনের সঙ্গে সীমান্ত বিরোধ সমাধানের জন্য বর্তমানে সামরিক স্তরের কথোপকথন চলছে এবং আমি নিশ্চিত যে বিষয়টি সমাধান হয়ে যাবে। লাদাখ এবং অন্যান্য কয়েকটি অঞ্চলে চীনের সঙ্গে সীমান্ত বিরোধের ভারতীয় সেনা ও চীনের পিএলএর মধ্যে সংঘর্ষ নিয়ে ভাইরাল ভিডিওর বিষয়ে শাহ প্রশ্নের জবাব দিচ্ছিলেন ।

করোনার বিরুদ্ধে লড়াই সফল:

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে নরেন্দ্র মোদী সরকার তার আন্তর্জাতিক সীমানা দুর্বল হতে দেবে না এবং দেশের সার্বভৌমত্ব রক্ষায় সব পদক্ষেপ গ্রহণ করবে। এ নিয়ে কারও সন্দেহ হওয়া উচিত নয়। কোভিড -১৯ এর বিরুদ্ধে চলমান লড়াইয়ের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে মোদী সরকার মহামারীর প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ে সফল হয়েছে ।

তিনি বলেন, ভ্যাকসিন ও ওষুধ কখন আসবে তা জানা যায়নি। মানুষ কতক্ষণ তাদের বাড়িতে বসে থাকবে ? আমি বলতে পারি যে কোভিড -১৯ এর বিরুদ্ধে ভারত এবং নরেন্দ্র মোদী সরকারের লড়াই এখনও পর্যন্ত সফল । শাহ বলেছিলেন যে পুরো দেশ এক সঙ্গে একযোগে লড়াই করছে এবং তাই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই সফল হয়েছে ।

বাংলায় বিজেপি সরকার গঠন করবে:

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন যে কেন্দ্রীয় সরকার, প্রধানমন্ত্রী এবং তিনি নিজেই দুঃখ পেয়েছিলেন যে কিছু পরিযায়ী শ্রমিককে পরিবহণের ব্যবস্থা থাকা সত্ত্বেও পায়ে হেঁটে বাড়ি ফিরতে হয়েছিল। এটি যোগাযোগের ভুল বা সচেতনতার অভাবে হতে পারে। তবে আমি বলতে চাই যে রেলওয়ে প্রায় ৪,০০০ ‘শ্রমিক স্পেশাল’ ট্রেন চালিয়েছিল, যেখানে ৫ মিলিয়নেরও বেশি মানুষ তাদের বাড়িতে পৌঁছতে পেরেছেন ।

আরো পড়ুন :রাম মন্দির নিয়ে মন্তব্য করায় পাকিস্তানকে কড়া জবাব ভারতের

তাঁর বক্তব্য, ”আমি রেলকে অভিনন্দন জানাতে চাই যে সমস্ত রুটে চালক না থাকা সত্ত্বেও তারা এতগুলি শ্রমিক ট্রেন চালিয়েছিল।” পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রীয় সরকারের নীতি নিয়ে সমালোচনা সম্পর্কে জানতে চাইলে শাহ বলেছিলেন যে করোনার ভাইরাসের বিরুদ্ধে লড়াই হোক বা ঘূর্ণিঝড়ের সঙ্গে মোকাবিলা, পশ্চিমবঙ্গে পরিস্থিতি ভাল ছিল না। তিনি বলেছিলেন যে একটি বিষয় নিশ্চিত যে আগামী দিনে পশ্চিমবঙ্গে বিজেপি সরকার গঠন করবে। বাংলার মানুষ পরিবর্তন খুঁজছেন ।

ছবি সৌজন্য: টুইটার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here