পরিবারের তরফে আবেদন এলো গীতিকার সুরকার পুলক বন্দ্যোপাধ্যায়ের হাওড়ার বাড়ি হেরিটেজ করার প্রস্তাব।

0
Pulak Bandopadhay

Last Updated on

চিরকাল থেকেছেন প্রচারের অগোচরে। কোন অভিমান থেকে হঠাৎ একদিন কাউকে না জানিয়েই হারিয়ে গিয়েছিলেন, কেনই বা গিয়েছিলেন তা নিয়ে আজও বাঙালির হাজারো প্রশ্ন। সেই বরেণ্য সুরকার ও গীতিকার পুলক বন্দ্যোপাধ্যায়ের হাওড়ার সালকিয়ার বাসভবন হেরিটেজ ঘোষণা করার প্রস্তাব রাজ্যের।


বাড়ির তরফে লিখিতভাবে এলে অবশ্যই সেই প্রস্তাব বিবেচনা করা হবে, সোমবার সন্ধ্যায় হাওড়ার শরৎ সদনে এক অনুষ্ঠানে এনিয়ে প্রশ্ন করা হলে রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় বলেন,পুলকবাবুর হাওড়ার বাড়ি হেরিটেজ ঘোষণা করার কথা থাকলেও তার পরিবারের তরফ থেকে যারা বাড়ির ওনার রয়েছেন তারা যতক্ষণ না চিঠি দিচ্ছেন এই ব্যাপারে আমরা হেরিটেজ কমিশনকে কোনরকম প্রস্তাব দিতে পারিনা। ওনার বাড়ি থেকে যদি হেরিটেজ এর জন্য আমাদের কাছে চিঠি দেওয়া হয় তাহলে আমরা অবশ্যই সেই বিষয়টি হেরিটেজ কমিশনকে জানাব।

পাশাপাশি, অরূপ রায় বলেন, পুলক বন্দ্যোপাধ্যায়ের আজ ২০ তম প্রয়াণ দিবস। তিনি বড় মাপের গীতিকার সুরকার ছিলেন। তার বিরল প্রতিভা ছিল। তার সেরা গান দেশের প্রথিতযশা নামি শিল্পীরা গেয়েছেন। প্রতি বছর এই দিনটিতে পুলক বন্দোপাধ্যায়কে শ্রদ্ধা জানিয়ে এই অনুষ্ঠান হয়। হাওড়াতে গত দু’বছর ধরে পুলক বন্দ্যোপাধ্যায়কে স্মরণ করে এই অনুষ্ঠান হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here